13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কথিত সাংবাদিক কর্তৃক সংখ্যালঘুর বসতবাড়ী ও জমি দখল

admin
January 24, 2018 9:38 am
Link Copied!

বিডিএমডাব্লিউ রিপোর্টঃ   সুপ্রিম কোটের হাইকোট বিভাগের স্থিতাবস্থা আদেশ প্রদান করা হিন্দুদের সম্পত্তিতে জোর পূর্বক সাংবাদিক নামধারী আব্দুস সালাম ও তার সঙ্গীরা অবৈধ স্থাপনা নির্মান করিয়া সংখ্যালঘু সম্প্রদায়ের বসতবাড়ী ও জমি দখল করিয়াছে। উল্লেখ্য, ১/২ নতুন ১নম্বর পশ্চিম দেওভোগ, ভূইয়ারবাগ, থানা-ফতুল্লা নারায়নগঞ্জ জেলার অন্তর্গত সর্বমোট ৬১ শতাংশ জমির মালিক শম্ভুনাথ দে সহ আরও ১২ জন হিন্দু।

শ্রী শম্ভুনাথ দে অর্পিত সম্পত্তির তালিকা হইতে উক্ত সম্পত্তিটি “ক”তালিকাভুক্ত থেকে অবমুক্ত। তিনি উহা আদালত হইতে নিজ নামে রায় করিয় নেন। অতএব, উক্ত সম্পত্তিটি এখন সরকারের অধীনে নয়। রায় পাওয়ার কারনে কিছুগ্রাসী জোরপূর্বক অন্যায়ভাবে দখল করিয়া একটি বেসরকারী স্কুল (বিদ্যানিকেতন) নাম দিয়া বানিজ্যে লিপ্ত হইয়াছে। উক্ত ভূমি দস্যুদের বিরুদ্ধে পূর্বেও ফতুল্লা মডেল থানা, নারায়নগঞ্জে একাধিক সাধারন ডায়েরী এবং সরকারী বিভিন্ন দপ্তরে একাধিক অভিযোগ করিয়াও কোন প্রতিকার পাইতেছে না উক্ত ভুক্তভোগী।

গত ২০শে জানু-২০১৮ ভিকটিম শম্ভুনাত দে কর্তৃক অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ্ এর কর্মকর্তা বৃন্দ ঘটনার সত্যতা নিরিখের জন্য ঘটনাস্থলে উপস্থিত হলে স্কুলের প্রধান শিক্ষক এবং নারয়নগঞ্জ জেলার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম মানবাধিকার কর্মকর্তাদের প্রতি বিরুপতা প্রকাশ করে এবং ভয়ভীতি প্রদর্শন করে।

সাংবাদিকের এ হেন আচরনে মানবাধিকার সদস্যরা হতাশ! তাৎক্ষনিক পুলিশকে বিষয়টি অবহিত করা হলেও পুলিশ কোন সহযোগীতা করেনি। পরবর্তীতে (BDMW) উক্ত ঘটনাটি এসএমএস এর মাধ্যমে পুলিশ সুপার নারায়গঞ্জ কে অবগত করিলে তিনি অদ্য পর্যন্ত কোন ব্যাবস্থা গ্রহন করেননি।

১. বাংলাদেশ মাইনরিটি ওয়াচ্ অনতিবিলম্বে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের স্থাবর সম্পত্তির অবৈধ দখলকার আব্দুস সালাম গং দের হাত হইতে উদ্ধার করিয়া নির্যাতিত হিন্দুদের হাতে ফেরত দানের দাবী জানাইতেছে।
২. ভূমিদস্যুদের হিন্দুদের জমি অবৈধভাবে দখল করিয়া (বিদ্যানিকেতন) নামে একটি বেসরকারী স্কুল স্থাপন করিয়া বৈধকরনের প্রক্রিয় সরকারকে শক্ত হাতে দমন করিতে হইবে।
৩.সুপ্রিমকোটে সিভিল পিটিশন লিভ টু আপিল নং-২৯৭২/১৭ বিচারাধীন অবস্থায় থাকাকালীন অবৈধ স্থাপনা নির্মান বন্ধ করিতে হইবে। আদলতের নির্দেশ মানিয়া অবৈধ স্থাপনা ভবন নির্মান বন্ধ করিতে হইবে।
৪. হিন্দুদের বসবাসরত বাড়ীতে পূজা পার্বনাদি,দেব-দেবীর উপাসনালয়ের পবিত্রতা রক্ষা করিতে হইবে।
৫.আন্তর্জাতিক আইনের নিরিখে সংখ্যালঘুদের ভুমির অধিকার,ধর্মীয় অধিকার এবং বাচাঁর অধিকার প্রতিস্ঠিত করিতে হইবে।
৬. অবৈধভাবে ভূমিগ্রাসীদের শাস্তির ব্যাবস্থা করিতে হইবে।

http://www.anandalokfoundation.com/