২১শে আগস্ট, ২০১৮ ইং | ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:৪৭
সর্বশেষ খবর
কমিউনিটি হেলথ কেয়ার

চাকরি আছে বেতন নেই, ক্লিনিক আছে ওষুধ নেই সংসার ভেঙ্গে যাচ্ছে সিএইচসিপিদের

মাগুরা প্রতিনিধি ॥ ‘চাকরি আছে বেতন নেই,ক্লিনিক আছে ওষুধ নেই, ঘর আছে সংসার নেই’-এভাবেই আক্ষেপ জানান চাকরি জাতীয়করণের দাবীতে আন্দোলনরত সদরের গাংনি কমিউনিটি ক্লিনিকের কর্মরত সিএইচসিপি মোহাম্মদ সোহেল রানা।

রবিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশনের ডাকা ২য় দিনের অবস্থান কর্মসূচী সারাদেশের মতো মাগুরার ৯৬টি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপিরা পালন করে।

মোহাম্মদ সোহেল রানা জানান, সরকারের নিদের্শনা মেনে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারবৃন্দ দেশের তৃণমুল পর্যায়ের সাধারণ মানুষকে প্রাথমিক স্বাস্থ্যসেবা দিয়ে আসছে। কিন্তু গত প্রায় ৬ মাস যাবত কমিউনিটি ক্লিনিক গুলিতে সরকারি ওষুধ বরাদ্দ নেই। ফলে রোগীদের ওষুধ দিতে না পারার কারণে সাধারণ রোগীরা গালমন্দ করেন। যেকারণে গ্রামের সাধারণ মানুষ কমিউনিটি ক্লিনিকের উপর আস্থা হারাচ্ছেন।

অন্যদিকে ২০১৩ সালে সরকার সিএইচসিপিদের চাকরি জাতীয়করণের ঘোষণা দিলেও এখনো তা বাস্তবায়ন না হওয়ায় অনিয়মিত বেতনের ফলে অভাব অনটনে অনেকেরই সংসারে অশান্তি সৃষ্টি হচ্ছে। এমনকি সংসার ভেঙ্গে যাওয়ার মত ঘটনাও ঘটছে। এমন অবস্থায় তারা প্রতি মুহুর্তে সামাজিক সম্মানহানির শিকার হচ্ছেন।

সংগঠনের মাগুরা জেলার সভাপতি কবির হোসেনের সভাপতিত্বে অবস্থান কর্মসূচীতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বাহারুল হুদা, মহিলা বিষয়ক সম্পাদক কানিজ ফারজানা রিপাসহ প্রমুখ।

বক্তারা জানান, সরকারের পক্ষ থেকে সুনির্দিষ্ট ঘোষণা না আসা পর্যন্ত আমরা কর্মবিরতিসহ অবস্থান কর্মসূচী পালন করে যাবো। ৩১ জানুয়ারীর মধ্যে দাবী মানা না হলে ১ ফেব্রুয়ারী থেকে ঢাকায় আমরণ অনশন কর্মনুচি পালন করা হবে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.