13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অলৌকিকভাবে শ্রীশ্রীদুর্গামায়ের বিগ্রহ’র আর্বিভাব

admin
January 21, 2018 11:09 am
Link Copied!

আশাশুনি ব্যুরোঃ সাতক্ষীরা জেলার আশাশুনির পল্লীতে অলৌকিকভাবে একটি ধাতব শ্রীশ্রীদুর্গা মায়ের বিগ্রহ আর্বিভাব ঘটেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার শ্রীউলা ইউনিয়নের ঢালীরচক গ্রামের সোনাতন বাছারের বাড়ীতে।

সরেজমিনে ঘুরে জানা যায়, শ্রীমতি রাণী বাছাড় দীর্ঘ দিনযাবৎ সতী মায়ের ভক্ত ছিলেন। সেই সূত্রে তিনি তার সংসারের অভাব অটনের ভিতরে জীবনের অধিকাংশ সময় মায়ের পুজা অর্জনা করে কাটিয়েছেন। বিগত ২৫ বছর পূর্ব থেকেই শ্রীমতি রাণীকে মা দুর্গা ছায়া দিয়ে থাকেন। বিভিন্ন সময় বিভিন্ন রূপে এবং স্বপ্নে তাকে বলতে থাকে আমি তোর বাড়ী্র সামনে আছি আমাকে ঘরে তুলে নে। এরই মধ্যে ১২ই জানুয়ারী শ্রীমতি রাণীকে ভিক্ষা করা নির্দেশ দেন। শ্রীমতি রাণী সন্ধ্যায় বাড়ী ফিরে তালা খুলে আর ঘরের মধ্যে গিয়ে দেখেন কিছু অলৌকিক আলো তার ঘর আলোকিত করে রেখেছে। শ্রীমতি রাণী ভয়ে ঘরের ভিতর যেতে সাহস পাচ্ছিল না বিধায় তার মা কালী দাসীকে নিয়ে ঘরের ভিতর প্রবেশ করেন।  ঠাকুর ঘরে উক্ত দুর্গা মায়ের বিগ্রহটি দেখতে পেয়ে সাথে সাথে পার্শ্ববতী বিধান বাছারের স্ত্রী অঞ্জলী রাণী ও সত্যরঞ্জন বাছাড়ের স্ত্রী মঞ্জু রাণী কে ডেকে নেন। উক্ত অঞ্জলি রাণী ও মঞ্জু রাণী আমাদের এ প্রতিবেদককে অলৌকিকভাবে আর্বিভাবেরর ঘটনাটি স্বীকার করেন।

তবে স্থায়ীরা জানান ইতি পূর্বে ঠিক একই ভাবে একটি শিব মুর্তিও তার ঘরের এসেছিল তাই উক্ত বাড়ীতে বিভিন্ন স্থান হতে ভক্তগণ আসা যাওয়া করত। স্থানীয় কালীপদ দাস ও লীলা রাণী জানান, আমরা বিপদে আপদে এখানে এসে মানত করে সেই সকল আপদ বিপদ থেকে মুক্তি পেয়েছি।

এ উপলক্ষ্যে শুক্রবার সকালে উক্ত মতি রাণীর বাড়ীতে একটি মন্দির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রনজিত কুমার বৈদ্য, প্রভাষক দীপংকর সরকার দীপু, উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি গোপাল কুমার মন্ডল, পুজা উদযাপন পরিষদ নেতা দীপন মন্ডল, বরুন মন্ডল কাজল, ইউপি সদস্য দিবাকর সেন, সাবেক ইউপি সদস্য তপন মন্ডল, শ্রীউলা ইউনিয়ন পুজা উদযাপন পরিষদের সভাপতি দীপক মন্ডল, সম্পাদক সত্যজিৎ রায়, শিক্ষক সন্তোষ বাছাড়, বিধান বাছাড়, মনোমালী বাছাড় প্রমুখ।

http://www.anandalokfoundation.com/