13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নিকলীতে সি.এইচ.সি.পি’দের কর্মবিরতি

admin
January 20, 2018 6:07 pm
Link Copied!

আলমগীর হোসেন নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি ঃ কিশোরগঞ্জের নিকলী উপজেলায় সারাদেশের মতো কমিউনিটি হেলথ্ ক্লিনিক প্রোভাইডার সিএইচসিপি’ দের এসোসিয়েশন চাকুরী জাতীয়করনের দাবীতে টানা তিনদিন ব্যাপী কর্মবিরতি দিয়েছে।

আজ ২০ শে জানুয়ারী থেকে আগামী ২২ শে জানুয়ারী পর্যন্ত তিনদিন ব্যাপী উপজেলার ষোলটি কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি’দের কর্মবিরতি কর্মসূচী চলছে। তারা আজ সকাল নয়টা থেকে ক্লিনিকের স্বাস্থ্য সেবা বর্জন করে। বিকাল তিনটা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে অবস্থান নেয়।

তিন দিনের কর্মবিরতিতে সিএইচসিপি’দের চাকুরী জাতীয়করন দাবী আদায় না হলে আগামী ২৩ শে জানুয়ারী সকাল নয়টায় জেলার অন্যান্য উপজেলার সিএইচসিপি’দের সাথে নিয়ে কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে কর্মবিরতি ও অবস্থান নেবে এবং যথাযথ কর্তৃপক্ষ সহ মাননীয় প্রধানমন্ত্রী বরাবার স্মারক লিপি পেশ করবে বলে জানা যায়। তাদের চাকুরী জাতীয়করন দাবী আদায় না হলে পুনঃরায় ২৪ থেকে ২৬ শে জানুয়ারী আবারও কর্মবিরতিতে যোগ দিবে নিকলী উপজেলার সিএইচসিপি চাকুরীজীবিরা।

সিএইচসিপি এসোসিয়েশন নিকলী উপজেলা শাখার সভাপতি শিমুল খান মনির ও সাধারন সম্পাদক ফাইজুর রহমান অনিক যুক্ত বিবৃতিতে এসব বিষয়ের সত্যতা স্বীকার করে এ প্রতিনিধিকে জানায়, উপরোক্ত কর্মসূচীতে আমাদের প্রাণের দাবী সিএইচসিপি’দের চাকুরী জাতীয়করন দাবী পূরণ না হলে আগামী ১লা ফেব্রুয়ারী থেকে আমরণ অনশন শুরু ও উপজেলা মাসিক সমন্বয় সভা সহ সকল ধরনের অনলাইন ও হার্ডকপি বন্ধ করে দেবো।

কমিউনিটি হেলথ্ ক্লিনিকগুলি ঘুরে দেখা যায়, অসংখ্য রোগী স্বাস্থ্য সেবা নিতে এসে ফিরে যাচ্ছে। এ সময় সালমা (৩০), আম্বিয়া (৩০), রহমত আলী (৪০) বলেন এ ধরনের কর্মসূচী চলতে থাকলে গ্রামীণ পর্যায়ের স্বাস্থ্য সেবা ভেঙ্গে পড়বে। এবং সাধারণ অসুখ বিসুখের জন্য উপজেলা সদর হাসপাতালে যাওয়া ছাড়া বিকল্প পথ নাই।

http://www.anandalokfoundation.com/