২৪শে মে, ২০১৮ ইং | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:৪৮
সর্বশেষ খবর
বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ

বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদের ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত

মনোরঞ্জন মজুমদারঃ  অস্তিত্ব রক্ষার প্রত্যয়ে এবং সম-অধিকার ও সম-মর্যাদাপ্রতিষ্ঠার লক্ষে বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন আজ ১৯ জানুয়ারি ২০১৮, শুক্রবার সকাল ১০.৩০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এ্যাড. সুলতানা কামাল। অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. রানা দাশগুপ্ত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবিদ প্রতিভা মুৎসুদ্দী। সভায় সভাপতিত্ব করেন জয়ন্তী রায়। বক্তব্য রাখেন সাবিত্রী ভট্টাচার্য, মঞ্জুধর, প্রিয়া সাহা, মধুমিতা বড়–য়া, গ্লোরিয়া ঝর্ণা, দিপালী চক্রবর্তী, সুপ্রিয়া ভট্টাচায, মাধুরী চক্রবর্তী মিলি।

এ্যাডভোকেট সুলতানা কামাল সকল প্রকার অন্যায়, অসত্য, বৈষম্য নিপীড়নের বিরুদ্ধে নারী সমাজকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান।

সম্মেলনের উদ্বোধক এ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেন, সংখ্যালঘু ও আদিবাসী জনগোষ্ঠী আজ অস্তিত্বের সংকটে ভুগছে। এমনি এক পরিস্থিতিতে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তারা সন্ত্রস্ত। অস্তিত্বে রসংকট থেকে উত্তরণ এবং নির্বাচনকে সামনে রেখে যে ৭ দফা ও ৫ দফা ঐক্যমতের ভিত্তিতে জাতির সামনে উপস্থাপিত হয়েছে তা বাস্তবায়নে রাষ্ট্র, রাজনীতি ও সরকারের প্রতি জোর দাবী জানান।

সম্মেলনে আগামী ৩ বছরের জন্য সুপ্রিয়া ভট্টাচার্য, মধুমিতা বড়–য়া, সিসিলিও রোজারিও কে সভাপতি ও দিপালী চক্রবর্তীকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদের ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*