13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঘুরে দাঁড়িয়েছে পুঁজিবাজার

admin
January 17, 2018 12:21 am
Link Copied!

অর্থনীতি ডেস্কঃ আগের দুই দিনের বড় পতন কাটিয়ে মঙ্গলবার ঘুরে দাঁড়িয়েছে পুঁজিবাজার। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ব্যাপক উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার ডিএসইতে মোট ৩৮৮ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ১৭ কোটি ৪৪ লাখ টাকা কম। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ৪০৬ কোটি ১৪ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৪১টির, কমেছে ৫০টির। আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৭০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১২৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৮৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৪৭ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৮ কোটি ৫৫ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৯০৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬০টির, কমেছে ৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির শেয়ার দর।

http://www.anandalokfoundation.com/