13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সূচকের বড় পতনে লেনদেন শেষ

admin
January 15, 2018 11:23 pm
Link Copied!

অর্থনীতি ডেস্কঃ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবারও মূল্য সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনে কিছুটা উন্নতি হয়েছে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসইতে মোট ৪০৬ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ৭৮ কোটি ৬ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ৩২৮ কোটি ৮ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ২৫৬টির। আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬০ পয়েন্ট কমে ৬ হাজার ৫৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৭৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২২৪ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৭ কোটি ৭১ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭২৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৪টির, কমেছে ১৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার দর।

http://www.anandalokfoundation.com/