13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

৭ কলেজের ভর্তি পরীক্ষা : ১৭ জানুয়ারির পর ফলাফল

admin
January 15, 2018 11:00 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর ৭টি সরকারি কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে ভর্তি পরীক্ষার যারা বিজ্ঞান এবং বাণিজ্য বিভাগ থেকে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ভর্তি পরীক্ষা দিয়েছে তাদের বিষয়ওয়ারী ফলাফল আগামী ১৭ জানুয়ারির পর প্রকাশ করা হবে। তবে ঠিক কত তারিখে প্রকাশ করা হবে তা জানা যায়নি।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, ১৭ তারিখের পর ফলাফল প্রকাশ করা হবে।

তিনি বলেন, বিজ্ঞান এবং বাণিজ্য বিভাগ থেকে যারা কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে পরীক্ষা দিয়েছে তাদের ফলাফল দিতে একটু দেরি হচ্ছে।

কারণ হিসেবে তিনি বলেন, আগে আমাদের মিলিয়ে দেখতে হবে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে নিজস্ব কতজন শিক্ষার্থী তাদের ভর্তি নিশ্চিত করেছে। এরপর যা বাকি থাকবে তা বিজ্ঞান এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের বরাদ্ধ দেয়া হবে। বিজ্ঞান বিভাগ থেকে ৩ জন শিক্ষার্থী আসন পেলে বাণিজ্য বিভাগ থেকে পাবে ১ জন। মেরিট অনুযায়ী এ হারেই ভর্তি করানো হবে।

অধিভুক্ত ৭ কলেজে ভর্তির আবেদন শুরু বুধবার
তিনি জানান, সাড়ে ১১ হাজার আসনের বিপরীতে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে এখন পর্যন্ত ভর্তি নিশ্চয়ন হয়েছে ৬ হাজার শিক্ষার্থীর। আগামী ১৭ তারিখ পর্যন্ত এ প্রক্রিয়া চলবে। এরপর বাকি আসনগুলোতে বিজ্ঞান এবং বাণিজ্য বিভাগ থেকে যারা পরীক্ষা দিয়ে মেরিটে এসেছে তাদের ভর্তি করানো হবে।

তিনি বলেন, আমরা ৭ কলেজের শিক্ষার্থীদের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। ফলাফল দিতে একটু দেরি হলেও ২৮ তারিখের মধ্যে সবার ভর্তি প্রক্রিয়া শেষ হবে বলে আশা করছি। ফলাফল সম্পর্কিত তথ্য জানতে ৭ কলেজের ওয়েবসাইটে চোখ রাখতে শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর থেকে ৭টি সরকারি কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে ভর্তি পরীক্ষা শুরু হয়। এদিন কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৮ ডিসেম্বর বিজ্ঞান এবং ৯ ডিসেম্বর বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

http://www.anandalokfoundation.com/