13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে একক প্রার্থী দেবে ১৪ দল

admin
January 15, 2018 9:10 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনে ১৪ দলীয় জোট একক প্রার্থী দেবে। বললেন ১৪ দলীয় জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

সোমবার দুপুরে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলীয় জোটের বৈঠকে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ডিএনসিসি নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রার্থী ঘোষণা করবেন ১৪ দল ঐক্যবদ্ধভাবে তাকে সমর্থন এবং তার বিজয় নিশ্চিত করবে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র পদে উপ-নির্বাচন আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। একই সঙ্গে ডিএনসিসি ও ডিএসসিসিতে নতুনভাবে অন্তর্ভুক্ত ৩৬ ওয়ার্ডের নির্বাচনও হবে।

মোহাম্মদ নাসিম আরো বলেন, আগামী নির্বাচনকে ১৪ দল গণভোট মনে করে। মুক্তিযুদ্ধের শক্তির চূড়ান্ত বিজয়ের জন্য এ নির্বাচন হবে। এ দেশে মুক্তিযুদ্ধের শক্তিকে পরাভূত করার জন্য বারবার সামরিক আইন জারি করা হয়েছে। অবৈধভাবে ক্ষমতা দখল করার মাধ্যমে সংবিধানকে ক্ষতবিক্ষত করে মুক্তিযুদ্ধের চেতনাকে রক্তাক্ত করা হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকারের অর্জন আকাশচুম্বী। সরকারের ভুল থাকতে পারে কিন্তু শেখ হাসিনার সরকারের সফলতা হিমালয় তুল্য। সরকার অর্থনৈতিক, সামাজিক ও জঙ্গি দমনসহ সবক্ষেত্রে উন্নয়ন করেছে।

মোহাম্মদ নাসিম বলেন, একাত্তরের পরাজিত শক্তি দেশের উন্নয়ন মেনে নিতে পারে নাই। তারা বারবার চক্রান্ত করেছে, এখনও করছে। তাদের নেত্রী খালেদা জিয়া। তিনি ও তার দলের নেতারা প্রকাশ্যে বলছেন, শেখ হাসিনার নেতৃত্বে হওয়া নির্বাচন প্রতিহত করবেন। আমরা ২০১৪ সালেও সফল হয়েছি। ২০১৪ সালে আমরা ব্যর্থ হলে দেশে অসাংবিধানিক সরকার ক্ষমতায় আসত, দেশের উন্নয়ন হতো না। আমরা তাদের আগামীতেও পরাজিত করব।

জোট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদের (একাংশ) সাধারণ সম্পাদক শিরিন আক্তার, তরিকত ফেড়ারেশনের মহাসচিব এমএ আউয়াল, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন প্রমুখ।

http://www.anandalokfoundation.com/