সর্ব শেষ খবর
১৯শে জানুয়ারি, ২০১৮ ইং | ৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:১০
পৌর মেয়র ও যুবলীগ নেতার কারাদন্ড

গাংনী পৌর মেয়র ও যুবলীগ নেতা আশরাফুল ইসলামের ১০ বছরের কারাদন্ড

মেহের আমজাদ,মেহেরপুর (১৪-০১-১৮):  মেহেরপুরে একটি অস্ত্র মামলায় গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলাম (আশরাফ ভেন্ডার) কে ১০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

আজ রবিবার দুপুর ১২ টার দিকে মেহেরপুরের স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-৪ এর বিচারক মোঃ তাজুল ইসলাম ওই আদেশ দেন। রায় ঘোষনার সময় মামলার আসামি আশরাফুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত মেয়র আশরাফুল ইসলাম গাংনী উপজেলা যুবলীগের আহবায়ক এবং গাংনী উত্তর পাড়ার আব্দুর রশিদের ছেলে। মামলার এজাহারে বিবরণ, ২০১২ সালের ২৭মে গাংনী থানার উপ-পরিদর্শক (এসআই) মো: সিরাজুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে আশরাফুল ইসলামের বাসভবনে অভিযান চালায়। এ সময় ফাইল কেবিনেটের উপরে থাকার কম্পিউটার সেটের পিছন থেকে ওজঙখওঘউ-৭.৬৫সস লেখা একটি পিস্তল ,২টি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করেন এবং অস্ত্র ও গুলি রাখার অপরাধে আশরাফুল ইসলামকে গ্রেপ্তার করেন। ওই দিনই এস আই মো: সিরাজুল ইসলাম বাদি হয়ে ১৮৭৮ সালের অস্ত্র আইনে মোঃ আশরাফুল ইসলামের বিরুদ্ধে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। মামলার প্রাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এস আই নারায়ন চন্দ্র ঘোষ একই বছরের ১৬ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৮ জন সাক্ষী তাদের স্বাক্ষ্য প্রদান করেন।

বিচারক স্বাক্ষীদের স্বাক্ষ্য ও মামলার নথিপত্র পর্যালোচনা করে আদালতের বিচারক মেয়র আশরাফুল ইসলামের বিরুদ্ধে ১০ বছরের সশ্রম কারাদন্ডাদেশের আদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে সহকারি পাবলিক প্রসিকিউটর এম এম রুস্তম আলী এবং আসামি পক্ষে খন্দকার আব্দুল মতিন আইনজীবীর দায়িত্ব পালন করেন। আসামি পক্ষের আইনজীবী খন্দকার আব্দুল মতিন বলেন, এ রায়ে আমরা সন্তষ্ট না। আমরা উচ্চ আদালতে আপিল করবো।

এদিকে মেয়র আশরাফুল ইসলামের স্ত্রী মেহেরপুর জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য শাহানা ইসলাম শান্তনা জানান, ২০১২ সালে তৎকালিন সময়ে ষড়যন্ত্র করে আমার স্বামী আশরাফুল ইসলামের চেম্বারে অভিযান চালিয়ে অস্ত্র রেখে মিথ্যা মামলা সাজিয়ে তাকে গ্রেফতার করেছিলো। আমরা সুবিচার পেতে উচ্চ আদালতের আশ্রয় নেবো। উল্লেখ্য এর আগে অস্ত্র মামলায় গ্রেফতার হওয়ার পরে মেয়র আশরাফুল ইসলাম হাইকোর্ট থেকে জামিন নিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*