২০শে জুন, ২০১৮ ইং | ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:২৪
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ

বড় প্রকল্প মানে বেশি বেশি দুর্নীতি: মওদুদ

বিশেষ প্রতিবেদকঃ  সরকারের বড় বড় প্রকল্প মানে বেশি বেশি দুর্নীতি। বেশি বেশি প্রকল্প মানে বেশি বেশি ঘুষ। এসব প্রকল্পের মাধ্যমে জনগণের হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হচ্ছে। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট নামের একটি সংগঠনের আয়োজনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষণ ছিল এক তরফা ও আত্মতুষ্টির বহিঃপ্রকাশ। তার ভাষণে গণতন্ত্রের সংকটের ও দেশের সত্যিকারের সংকটের চিত্র ছিল না। সেখানে জনগণের দুঃখ কষ্টের কোনো প্রতিফলন নেই। তার ভাষণে কেবল তার সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরা হয়েছে।

তিনি বলেন, বর্তমান সংসদের প্রায় সব সদস্যই আওয়ামী লীগের। তারপরও কোরাম (৬০ সদস্য) সংকট হয়। কীভাবে তিনি সংসদ চালান, ভাষণে তা বলেননি। বর্তমান সংসদে অনির্বাচিত সংসদ সদস্য বেশি, কী করে তারা নির্বাচিত হলেন জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী তা বলতেও ভুলে গেছেন।

বিএনপির এ নেতা বলেন, প্রধানমন্ত্রী তার ভাষণে বলেছেন নির্বাচনকালীন সরকার গঠনের সুযোগ সংবিধানে নেই। তিনি আসলে এ কথা বলে জনগণকে বিভ্রান্ত করেছেন। তিনি যদি সবকিছুর ঊর্ধ্বে ওঠে সবার দুঃখ কষ্টের কথা বলতেন তবে জনগণ বাহবা দিতো। ভাষণে যদি নির্বাচনকালীন নির্দলীয় সরকারের রূপরেখা দিতেন, আমরাও বাহবা দিতাম।

তিনি বলেন, কাজেই তার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণ জনগণের গ্রহণযোগ্যতা অর্জন করেননি। কেননা, তার ভাষণে রাষ্ট্রীয় ব্যাংক ফুলকা হয়ে গেছে, বিএনপিকে নিশ্ছিন্ন করে দেয়ার মহাপরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে, ছাত্রলীগ-যুবলীগের টেন্ডারবাজি, ব্যবস্থা দখল, দোকান দখল, ধর্ষণ, গুম, খুনের বিষয় ওঠে আসেনি।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.