২৭শে এপ্রিল, ২০১৮ ইং | ১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:৫২

কাশ্মীরে তুষারধসে ১১ জনের মৃত্যু

প্রতিবেশী ডেস্কঃ উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলায় তুষারধসে ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বর্ডার রোডস অর্গানাইজেশনের একজন কর্মকর্তাও রয়েছেন। তিনজনকে উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে, শনিবার দুপুর দেড়টার দিকে উধমপুরের কাছে কারোবা অঞ্চলে একটি মিনিবাস নিয়ন্ত্রণ হারিয়ে ১০০ ফুট গভীর একটি খাদে পড়ে যায়। বাসটি রামনগর থেকে উধমপুরে যাচ্ছিল। কারোবায় হঠাৎ নিয়ন্ত্রণ হারান চালক। এই দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন ১৫ জন। তাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

গতকাল সন্ধ্যায় কুপওয়ারার ত্যাংধার সেক্টরে তুষারধস নামে। এরপরেই শুরু হয় উদ্ধারকার্য। একে একে দেহ উদ্ধার হতে থাকে। এরই মধ্যে অলৌকিকভাবে একটি সাত বছরের ছেলেকে জীবন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। সাধনা টপের কাছে খনি নাল্লাহ অঞ্চলে সে গাড়ির মধ্যে ছিল। তুষারধস নামার পর সেই গাড়ির চালক লাফিয়ে পালিয়ে যায়। শিশুটি গাড়ির মধ্যেই চার ঘণ্টা আটকে ছিল। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ত্যাংধার অঞ্চলে শীতকালে প্রায়ই তুষারধস নামে। স্থানীয় বাসিন্দার দীর্ঘদিন ধরেই চড়াই রাস্তা এড়ানোর জন্য সুড়ঙ্গপথের দাবি জানিয়ে আসছেন। কিন্তু এখনও সেই দাবি পূরণ হয়নি। ফলে ঝুঁকি নিয়েই যাতায়াত করতে হচ্ছে লোকজনকে এবং দুর্ঘটনাও ঘটছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WordPress spam blocked by CleanTalk.