13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষামন্ত্রী নাহিদের মন্ত্রিত্ব কি থাকছে?

admin
January 3, 2018 8:31 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ মন্ত্রীসভায় রদবদল হচ্ছে। মন্ত্রীসভায় পুরোনোদের প্রমোশনের পাশাপাশি নতুনদেরও অর্ন্তভূক্ত করা হচ্ছে। এরমধ্যে চারজনকে ইতিমধ্যেই বঙ্গভবন থেকে ফোন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় নতুন চারজনসহ আরো কয়েকজন মন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন বলেন জানা গেছে। তাদের মধ্যে টেকনোক্রেট কোঠায় মন্ত্রীপরিষদের সদস্য হতে যাচ্ছেন আইটি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার।

এছাড়াও মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দকে পূর্ণমন্ত্রী করা হচ্ছে। রাজবাড়ী-১ আসনের কাজী কেরামত আলী ও লক্ষীপুর- ৩ আসনের সংসদ সদস্য শাহাজাহান কামাল মন্ত্রিত্ব পাচ্ছেন। জানা গেছে, মন্ত্রী পরিষদে আরো কয়েকটি রদবদল হতে পারে। বঙ্গভবনের একটি নির্ভরযোগ্য সূত্র পূর্বপশ্চিমকে একথা নিশ্চিত করেছেন। তবে সারাবছর প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় নিজের ক্লিন ইমেজ ধরে রাখতে পারেননি। এমনকি বিদায়ী বছরের শেষ দিকে এসে সরকারের সব মন্ত্রীকে চোর বলেছেন। প্রশাসনের সবাইকে সহনীয় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়ে সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলেছেন। এখন প্রশ্ন হচ্ছে, আজ মঙ্গলবার সন্ধ্যায় নতুন মন্ত্রিদের শপথ পাঠ করার সময় নাহিদ কি খাকবেন নাকি তাকে বিদায় করে দেয়া হবে তাকে? এ প্রশ্ন সবার মধ্যে দেখা দিয়েছে। সাবেক ছাত্রমৈত্রীর সভাপতি বাপ্পাদিত্য বসু মঙ্গলবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, শিক্ষামন্ত্রীকে আজ (মঙ্গলবার) বরখাস্ত করলে বা মন্ত্রিসভা থেকে বাদ পড়লে খুশি হতাম।

এদিকে, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ সাংবাদিকদের বলেন, আমাকে সোমবার দুপুর দুইটা/আড়াইটার দিকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করে আজ মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে উপস্থিত থাকতে বলা হয়েছে।

জানতে চাইলে লক্ষীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহাজাহান কামাল বলেন, আমাদের ডাকা হয়েছে। মঙ্গলবার সাড়ে ছয়টায় বঙ্গভবনে উপস্থিত থাকতে বলা হয়েছে। শাহাজাহান কামাল দ্বিতীয়বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন। আর রাজবাড়ী-১ আসনের কাজী কেরামত আলী চারবার এমপি নির্বাচিত হয়েছেন। দুজনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

প্রসঙ্গত, গত ১৬ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক মারা যান।

http://www.anandalokfoundation.com/