২৬শে এপ্রিল, ২০১৮ ইং | ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১০:১১
শিক্ষকদের পাশে শিক্ষামন্ত্রী

শিক্ষকদের এমপিওভুক্তির দাবি বাস্তবায়নের আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী

বিশেষ প্রতিবেদকঃ  নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্তির দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবে গিয়ে তিনি সেখানে অনশনরত শিক্ষকদের এমপিওভুক্তির দাবি বাস্তবায়নের আশ্বাস দেন।

শিক্ষামন্ত্রীর সহকারী একান্ত সচিব জাকির হোসেন জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে শিক্ষামন্ত্রী প্রেস ক্লাবের সামনে যান। এসময় তার সঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইনও ছিলেন।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের বাজেট সীমিত। এই বাজেট দিয়ে শিক্ষকদের সব দাবি ও চাহিদা পূরণ করা সম্ভব হয়। এ বিষয়ে অন্যান্য মন্ত্রণালয়গুলোরও সহায়তা লাগবে।

তিনি আরো বলেন, গতকাল (সোমবার) রাত দেড়টা পর্যন্ত অর্থমন্ত্রীর সাথে আমি ও সচিব বৈঠক করেছি। সেখানে অর্থমন্ত্রী সম্মতি দিয়েছেন। অর্থমন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সঙ্গে আলাপ করে এই বিষয়ে ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দিয়েছেন।

আন্দোলনরত শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, তাই আপনারা আর কষ্ট করবেন না। আমি কথা দিচ্ছি আপনাদের এমপিওভুক্তি করা হবে। এ লড়াই আপনাদের না। এ লড়াই আমাদের।

শিক্ষামন্ত্রী আশ্বাস দিলেও শিক্ষকরা প্রধানমন্ত্রীর আশ্বাস না পাওয়া পর্যন্ত তাদের চলমান অনশন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

সরকারি অনুমোদনে কার্যক্রম চালানো শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এমপিওভুক্তির দাবিতে ‘নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের’ ব্যানারে গত ২৬ ডিসেম্বর থেকে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন দেশের বিভিন্ন এলাকার শিক্ষকরা। গত রোববার সকাল থেকে তারা আমরণ অনশন শুরু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WordPress spam blocked by CleanTalk.