২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৩৭
সর্বশেষ খবর
বেনাপোল বই বিতরণ

বিদ্যুতের আলোর মত ছোট্র সোনামনিদের জীবন আলোকিত করে গড়ে তুলতে হবে

স্টাফ রিপোর্টার বেনাপোল , বেনাপোল : সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন, বিদুত্যের আলো যেমন ঝলমলে তেমনি এ আলো জে¦লে ছোট্র সোনামনিদের জীবন আলোকিত করে গড়ে তুলতে হবে। যা আমরা মনে প্রাণে প্রতিপালন করে নিজনিজ সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলতে পারলে আমাদের ঘরসহ এদেশ একদিন আলোকিত হবেই হবে। সোমবার বিকেলে বেনাপোল পোর্ট থানার বুজতলা পূর্ব পাড়ায় ৮২ পরিবারের মাঝে নতুন বিদ্যুৎ সঞ্চালন লাইনের উদ্বোধন শেষে প্রধাণ অতিথি হিসেবে একথা বলেন তিনি।

বুজতলা ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মহসীন খান এঁর সভাপতিত্বে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, কেবল বিদ্যুতের লাইন ব্যবহার করে স্টার জলসা আর জি বাংলার নাটক দেখে সময়কে অতিবাহিত করে দিলে হবে না। তাতে, কেবল আপনার ঘরের আলো জ¦লবে কিন্তু বাড়ির সৌন্দর্য বাড়বে না। তাই সবার আগে প্রয়োজন লক্ষ নির্ধারন করে নিজ সন্তানকে লেখাপড়া শিখিয়ে স্বু-সন্তানে পরিণত করা।

তিনি বলেন, স্বাধীনতার ৪৭ বছর পর বুজতলা গ্রামের পূর্ব পাড়ায় প্রধাণ মন্ত্রী শেখ হাসিনা বিদ্যুতের আলো জে¦লে দিয়েছেন আপনার সন্তানকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলার জন্য। তাই এখনই সময়। এ’কে কাজে লাগিয়ে আপনার সন্তানকে সুসন্তান হিসেবে  গড়ে তুলবেন। নইলে একদিকে যেমন আপনার ঘর থাকবে অন্ধকারাচ্ছন্ন তেমনি সরকার হারাবে এক শিক্ষিত জাতি।

সাংসদ আফিল উদ্দিন বলেন, আমার রাজনৈতিক জীবনে কাউকে কোনদিন ছোট করে দেখেনি। এমপি হয়েছি মানুষের কল্যাণের জন্য। যেখানেই বক্তব্য রাখি তার ৯০ ভাগ কথা বলি কোমল মতী ছোট্র সোনামনীদের জন্য। তার একটিই অর্থ, যদি আমার একটি কথাও কোন শিক্ষার্থীর জীবনের লক্ষ্য নিধারণ করতে সহযোগিতা করে, যদি কেউ লক্ষ্য নিয়ে লেখাপড়া করে, মানুষের মতো মানুষ হয়, সেদিনই আমার এমপি জীবন স্বার্থক হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার মনোয়ারুল ইসলাম, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, কৃষকলীগের সভাপতি ইসমাইল সর্দার, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, মেম্বর মফিজুর রহমান প্রমুখ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.