২৬শে এপ্রিল, ২০১৮ ইং | ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৯:৫৭

রিয়ালকে ৩ গোলের লজ্জা দিয়ে ‘এল ক্লাসিকো’ জিতল মেসি-সুয়ারেজের বার্সা

স্পোর্টস ডেস্কঃ ক্রমণ, পাল্টা আক্রমণ, উত্তেজনা, রোমাঞ্চ, হলুদ কার্ড, লাল কার্ড- এল ক্লাসিকোর জমজমাট লড়াইয়ের সব উপাদানই ছিল। তবে মাঠের খেলায় বার্সেলোনার সঙ্গে পেরে ওঠেনি রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে দাপট দেখালেও বিরতির পরপরই ম্রিয়মাণ হয়ে পড়ে জিনেদিন জিদানের দল। অন্যদিকে নিজেদের সেরাটা যেন দ্বিতীয়ার্ধের জন্যই রেখে দেয় বার্সেলোনা। শনিবার গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজের গোলে ৩-০ ব্যবধানের দারুণ জয়ে লা লিগার শিরোপায় বলতে গেলে এক হাত দিয়ে রেখেছে কাতালানরা।

এই জয়ের ফলে ১৭ ম্যাচ থেকে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো মজবুত করল বার্সেলোনা। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ।

বিরতির পরপরই মেসি ও সুয়ারেজের গোলে জয়ের পথ তৈরি হয় বার্সেলোনার। যোগ করা সময়ে রিয়াল মাদ্রিদের কফিনে শেষ কফিনে শেষ পেরেক ঠুকে দেন অ্যালেইক্স ভিদা।

সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধে দারুণ খেলেও গোলের দেখা পায়নি রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে খেলার দ্বিতীয় মিনিটে রোনালদোর হেড জালে আশ্রয় নিলেও অফসাইডের কারণে গোল বাতিল করে দেন রেফারি।

অন্যদিকে বিরতির আগে বেনজেমার দুর্দান্ত হেড পোস্টে লেগে মাঠের বাইরে চলে গেলে হতাশ হতে হয় রিয়ালকে। বিরতির পরপরই ম্যাচের দৃশ্যপট পাল্টে যায়। বার্সেলোনা হাজির হয় নিজেদের সেরাটা নিয়ে।

৫৪তম মিনিটে ইভান রাকিটিচের ম্যাজিকেল মোমেন্টে এগিয়ে যায় বার্সেলোনা। মাঝমাঠের অনেক বাইরে থেকে বল নিয়ে দুর্দান্ত দৃঢ়তায় রিয়াল মাদ্রিদের ডিফেন্ডারদের বাধা পার করেন এই ক্রোয়েশিয়ান তারকা। বক্সের কিছুটা বাইরে বাধা পেয়ে ডানপ্রান্তে সের্জি রবার্তোকে পাস বাড়ান রাকিটিচ। বিলম্ব না করে পেনাল্টি বক্সের ভেতরে সুয়ারেজকে পাস বাড়ান রবোর্তো। দারুণ ফিনিশিংয়ে গোল করে বার্নাব্যুর স্বাগতিক দর্শকদের এগিয়ে নেন উরুগুয়ে ফরোয়ার্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WordPress spam blocked by CleanTalk.