সর্ব শেষ খবর
১৮ই জানুয়ারি, ২০১৮ ইং | ৫ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | রাত ৯:২৫
মেশিনে ভোট

প্রথম বারের মত মেশিনে ভোট দিয়ে উচ্ছ্বসিত ভোটাররা

রংপুর প্রতিনিধিঃ  রংপুর সিটি করপোরেশন নির্বাচনে নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের শালবন এলাকায় রংপুর সরকারি বেগম রোকেয়া কলেজে কেন্দ্রে পরীক্ষামূলকভাবে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ চলছে। সকাল ৮টায় ভোট শুরু হয়।

এদিকে এই কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট দিয়ে সবাই উচ্ছ্বাস প্রকাশ করেছেন। প্রথমে অনেককেই ভোট দেয়ার আগে দুশ্চিন্তায় দেখা যায়। কারণ কোনো মেশিনে এটাই তাদের প্রথম ভোট। তবে ভোট দেয়ার পর তারা আনন্দিত। খুব কম সময় লাগছে ভোট দিতে। এই কেন্দ্রে প্রচুর ভোটার আসলেও ভোটারদের তেমন লাইনে দাড়িয়ে থাকতে দেখা যাচ্ছে না।

রফিক আহমেদ নামে এক ভোটার বলেন, আমরাই সৌভাগ্যবান যে মেশিনে ভোট দিতে পারছি। খুব তাড়াতাড়ি ভোট দেয়া যাচ্ছে। কষ্ট করে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে না।

তবে এই কেন্দ্রের চার ও পাঁচ নম্বর কক্ষের দুটি যাচাইকরণ যন্ত্রে ছোট ত্রুটি দেখা দিলে কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধ ছিল। পরে নির্বাচনের কমিশনের লোকজন সেটি ঠিক করে ফেলেন। সেসময় ভোটারদের কিছু অভিযোগ পাওয়া গেছে। মারুফ নামে এক ভোটার জানান, ভোট দিতে এসে আমাকে আধা ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। হঠাৎ করে ইভিএম মেশিন কাজ না করায় ভোট দিতে দেরি হয়েছে।

সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আজহারুল ইসলাম দুলাল জানান, এই কেন্দ্রে ইভিএমে ভোট চলছে। এ বিষয়ে আগেই ভোটারদের হাতে-কলমে শেখানো হয়েছে। কেন্দ্রটিতে ভোটার সংখ্যা দুই হাজার ৫৯ জন। ছয়টি বুথে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ চলছে। পুরুষ ভোটারদের চেয়ে মহিলা ভোটাররাই আসছেন বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*