১৬ই জানুয়ারি, ২০১৮ ইং | ৩রা মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | রাত ৯:০৯

নোকিয়া ৯-এর তথ্য ফাঁস

প্রযুক্তি ডেস্কঃ নোকিয়া ৯ স্মার্টফোন উন্মোচন করতে যাচ্ছে এইচএমডি গ্লোবাল। ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড ৮.০ অরিও অপারেটিং সিস্টেম ব্যবহার করা হবে বলে খবর বেরিয়েছে। ফেডারেল কমিউনিকেশনস কমিশন বা এফসিসি’র দলিলে সাম্প্রতিক সময়ে গুঞ্জন ওঠা নোকিয়া ৯-এর কিছু স্পেসিফিকেশন প্রকাশ পেয়েছে বলে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ।

প্রতিযোগিতায় অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের কাছে টিকতে না পেরে এক সময় স্মার্টফোন ব্যবসা বন্ধ করে দেয় নোকিয়া। পরবর্তীতে ২০১৬ সালে নোকিয়ার ব্র্যান্ড ব্যবহার করে নতুন করে আন্ড্রয়েড স্মার্টফোন উন্মোচন করতে শুরু করে চীনা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। এর আগে নোকিয়া ৩, ৫, ৬,৭ ও ৮ অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এছাড়া কিছু ফিচার ফোনও এনেছে তারা।

এবার নোকিয়া ৯ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে এলজি’র বানানো ৫.৫ ইঞ্চি ওলেড ডিসপ্লে, যেখানে নোকিয়া ৮-এ আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছিল। নোকিয়া ৯-এ স্ন্যাপড্রাগন ৮৩৫চিপ আর ৩২৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ডিভাইসটির পেছনে ১২ ও ১৩ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা আর সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এতে রাখা হয়েছে ১২৮জিবি বিল্ট-ইন স্টোরেজ।স্মার্টফোনটি ঠিক কবে নাগাদ পাওয়া যাবে আর এর দামই বা কতো হবে তা নিয়ে এখনও কিছু জানা যায়নি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*