13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দুদকের যুক্তিতর্ক শেষ, খালেদা জিয়ার বুধবার

admin
December 19, 2017 4:50 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দুর্নীতি দমন কমিশন (দুদক) এর যুক্তিতর্ক আজ মঙ্গলবার শেষ হয়েছে। আগামীকাল বুধবার যুক্তিতর্ক করবে আসামিপক্ষ।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কৌসুলি মোশাররফ হোসেন কাজলের অনুসন্ধান রিপোর্ট ও এজাহার পড়ার মধ্য দিয়ে যুক্তিতর্কের এই শুনানি শেষ হয়। শুনানিতে রাষ্ট্রপক্ষ এ মামলায় সর্বোচ্চ সাজা চেয়েছে।

এর আগে যুক্তিতর্ক চলাকালীন সময় উপস্থিত থাকতে মঙ্গলবার সকাল ১১টায় আদালতে হাজির হন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গেল ৫ ডিসেম্বর আদালত এ মামলার যুক্তিতর্কের জন্য ১৯, ২০ ও ২১ ডিসেম্বর দিন ধার্য করেন।

রাজধানীর বকশীবাজারে মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে মামলা দু’টির বিচারকাজ চলছে।

খালেদা জিয়ার উপস্থিতিতে শুনানি চলাকালে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুদক। ২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

অন্যদিকে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

http://www.anandalokfoundation.com/