১৬ই জুলাই, ২০১৮ ইং | ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:২১
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী

স্বাস্থ্যখাতে গৃহীত প্রকল্পগুলোর কাজ দ্রুত সম্পন্ন করার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিশেষ প্রতিবেদকঃ  গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপনসহ দেশব্যাপী স্বাস্থ্যখাতে গৃহীত প্রকল্পগুলোর কাজ দ্রুত সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে হাতে নেয়া প্রকল্পগুলোর কাজ সর্বোচ্চ স্বচ্ছতা ও দ্রুততার সাথে সম্পন্ন করতে হবে। প্রতিশ্রুতি পূরণের মধ্য দিয়ে আমরা জনগণের কাছে জবাবদিহিতা নিশ্চিত করতে চাই।

আজ সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের জেলাভিত্তিক পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন।

গোপালগঞ্জে গৃহীত অন্যান্য প্রকল্পসমূহের মধ্যে এসেনশিয়াল ড্রাগস কোম্পানী লিমিটেডের তৃতীয় শাখা কারখানা, ট্রমা সেন্টার, শেখ লুৎফর রহমান ডেন্টাল কলেজ স্থাপন প্রক্রিয়ার অগ্রগতি সম্পর্কেও সভায় আলোচনা হয়। এছাড়া খুলনায় শহীদ শেখ নাসের বিশেষায়িত হাসপাতালের সম্প্রসারণ প্রকল্প এবং চট্টগ্রাম, সিলেট, ভোলা, শেরপুর, পিরোজপুর জেলায় গৃহীত প্রকল্পসমূহের কাজের অগ্রগতির খোঁজ খবরও নেন স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে মূল স্থাপত্যশৈলী এবং সবুজায়নকে প্রাধান্য দিয়ে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের আধুনিকায়নের নকশা প্রণয়ন দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল আধুনিকীকরণের কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন।

সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে ঢামেক হাসপাতালের উপর চাপ ক্রমশঃ বাড়ছে। এই চাপ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ঢামেক হাসপাতালের বর্তমান স্থাপত্য শৈলী অক্ষুন্ন রেখে এর সম্প্রসারণ ও আধুনিকায়নের কাজ হাতে নেওয়া হচ্ছে। তিনি বলেন, এই সংস্কার কাজের সুফল দেশবাসী যেন আগামী শতাব্দীতেও পায় সে লক্ষ্য নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনায় কাজটি করতে হবে। সভায় জানানো হয়, পাঁচ হাজার শয্যা ধারণক্ষম বহুতল বিশিষ্ট কয়েকটি ভবনে ঢামেক হাসপাতালের নতুন অবয়ব দেওয়ার পরিকল্পনা হাতে নেওয়া হচ্ছে।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিনসহ স্বাস্থ্য মন্ত্রণালয়, পূর্ত মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্থাপত্য অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.