13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

২৬৯ জনের আ’লীগ ত্যাগ, কৃষক লীগের কমিটি বিলুপ্ত

admin
December 13, 2017 10:35 pm
Link Copied!

রাঙ্গামাটি প্রতিনিধি, চট্টগ্রামঃ রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলায় এ পর্যন্ত ২৬৯ নেতাকর্মী আওয়ামী লীগ ত্যাগ করেছেন বলে খবর পাওয়া গেছে।

বুধবার সকালে সভাপতি ও সম্পাদক বরাবরে পদত্যাগপত্র জমা দিয়ে দলত্যাগ করেন জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য চিত্ত রঞ্জন চাকমা (কারবারি)।

দলীয় সূত্র জানায়, পদত্যাগকারীরা ওই উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পদে ছিলেন। এছাড়া সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৭১ সদস্যের কমিটির জরুরি সভার মাধ্যমে একযোগে সবাই পদত্যাগ করায় সেখানকার উপজেলা কৃষক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা হয়েছে।

উপজেলা কৃষক লীগের সভাপতি কেতন চাকমা ও সাধারণ সম্পাদক অনিল কান্তি চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন।

পদত্যাগকারী কৃষক লীগ নেতা কেতন চাকমা ও অনিল কান্তি চাকমা বলেন, ব্যক্তিগত ও পারিবারিক সমস্যার কারণে দলীয় কার্যক্রমে আর কেউ আগ্রহী নন। তাই ১২ ডিসেম্বর ডাকা উপজেলা কৃষক লীগের জরুরি সভায় উপস্থিত সর্বসম্মতিতে ৭১ সদস্যের সবাই একযোগে দল থেকে পদত্যাগ করে উপজেলা কৃষক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সভায় সভাপতি, সম্পাদকসহ ৬৬ জন উপস্থিত ছিলেন।

এরই মধ্যে কয়েক দিনের ব্যবধানে জুরাছড়িতে প্রথম দফায় ১২, দ্বিতীয় দফায় ১১১, তৃতীয় দফায় ৫৭ এবং চতুর্থ দফায় উপজেলা কৃষক লীগের ৭১ সদস্যসহ ৮৮ নেতাকর্মী আওয়ামী লীগ থেকে পদত্যাগ করেছেন। আলাদাভাবে পদত্যাগ করেছেন বনযোগীছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য চিত্ত রঞ্জন চাকমা।

৫ ডিসেম্বর অজ্ঞাত সন্ত্রাসীরা জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে গুলি করে হত্যার পরপরই আওয়ামী লীগ থেকে গণহারে পদত্যাগ করছেন পাহাড়িরা।

এছাড়া বিলাইছড়ি, বরকল, বাঘাইছড়িসহ বিভিন্ন উপজেলায় পাহাড়িরা আওয়ামী লীগ ছাড়ছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

http://www.anandalokfoundation.com/