২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:২৬
সর্বশেষ খবর
তিতাসের সাবেক জিএম মনজুরুল

তিতাসের সাবেক জিএম মনজুরুলের বিরুদ্ধে চার্জশিট দাখিল

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষ (বাবু)ঃ জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন এবং তথ্য গোপনের মামলায় তিতাস গ্যাস ট্রান্সমিশনের সাবেক জেনারেল ম্যানেজার (জিএম) মো: মনজুরুল হকের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দুদক।

বুধবার মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক সেলিনা আখতার ঢাকা সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেন।
মামলার অভিযোগে বলা হয়, মনজুরুল হক ১৯৮০ সালের ১৭ জুন তিতাস গ্যাস ট্রান্সমিশনে সহকারী প্রকৌশলী পদে চাকুরীতে যোগদান করেন। পরবর্তীতে বিভিন্ন সময়ে পদোন্নতি পেয়ে ২০১৫ সালের ১৮ আগষ্ট জেনারেল ম্যানেজারে পদ থেকে অবসরে যান।

২০১৬ সালের ১৯ মে মনজুরুল হকের প্রতি সম্পদ বিবরণী দাখিলের নোটেশ জারি করা হয়। ১৮ অক্টোবর দুদকে তিনি সম্পদ বিবরণী দাখিল করেন। তার দাখিল করা সম্পদ বিবরণীতে ৪০ লাখ ২শ ২৮ টাকার সম্পদ গোপন এবং ৮০ লাখ টাকা আয়কর নথিতে প্রদর্শন করলেও উক্ত সম্পদের উৎসের বর্ণনা করতে পারেননি। এরপর দুদকের উপ-পরিচালক সেলিনা আখতার ২০১৭ সালের ৪ জানুয়ারি রমনা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে মনজুরুল হকের বিরুদ্ধে অবৈধ সম্পদের মধ্যে ৮০ লাখ টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ এবং ৬০ লাখ ৭৫ হাজার ৩০০ টাকার সম্পদের তথ্য গোপন করার প্রমাণ পায় দুদক। ওই অভিযোগেই আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.