13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সিভিল অ্যাভিয়েশনের নির্বাহী প্রকৌশলী আছির উদ্দিন কারাগারে

admin
December 12, 2017 8:38 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষ (বাবু)ঃ সিভিল অ্যাভিয়েশনের নির্বাহী প্রকৌশলী আছির উদ্দিনকে প্রায় আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব কারাগারে পাঠানোর এই আদেশ দেন। এর আগে মঙ্গলবার সকালে সিভিল অ্যাভিয়েশন কার্যালয়ের সামনে থেকে দুদকের একটি টিম তাকে গ্রেপ্তার করে।

এরপর মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মঞ্জুর আলম তাকে কারাগারে আটক রাখার আবেদন করে আদালতে হাজির করেন।
এর আগে গত ১৪ মে রাজধানীর রমনা থানায় দুদকের উপপরিচালক মাহফুজা খাতুন বাদী হয়ে মামলাটি করেন।

মামলার এজাহারে বলা হয়, আছির উদ্দিন, তার স্ত্রী তাহেরা আক্তার ও কন্যার নামে থাকা দুই কোটি ৮২ লাখ ৫৪ হাজার ১৯৬ টাকার সম্পদের হিসাব দুদকের উপস্থাপন করেন। অনুসন্ধানে দেখা যায়, তার স্ত্রী ও কন্যার নামে কোনো আয়কর নথি নেই, যা তিনি দুদকের কাছে স্বীকারও করেন। সম্পদ বিবরণীতে আছির উদ্দিন তার ভাইয়ের নিকট থেকে ৫০ লাখ টাকা দান গ্রহন, বিবাহকালীন প্রাপ্ত পাঁচ লাখ টাকা, জমি বিক্রি ১৬ লাখ টাকা, অপ্রদর্শিত আয় ১৬ লাখ ৮০ হাজার টাকাসহ মেয়ের মামার নিকট থেকে দান গ্রহণ, স্বর্ণ বিক্রি, গাছ বিক্রি, বেদেশিক আয়, ঋণ গ্রহণ করে মোট দুই কোটি ৪৮ লাখ ৭৮ হাজার ৫৯৬ টাকার সম্পদ দেখান।

এছাড়া আছির উদ্দিন রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টরের ১১ নম্বর রোডের ২৪ নম্বরের যে চারতলা বাড়িটি নির্মাণ করেছেন, সম্পদ বিবরণীতে এর প্রকৃত নির্মাণ ব্যয়ের চেয়ে ৬৩ লাখ ২৫ হাজার ৭৪১ টাকা কম দেখান।

http://www.anandalokfoundation.com/