13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শালিখায় সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগে অপসারন দাবিতে দলিল লেখকরা কলম বিরতি

admin
December 12, 2017 7:48 pm
Link Copied!

মাগুরা প্রতিনিধি ॥ মাগুরা জেলার শালিখায় সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগে অপসারন দাবিতে দলিল লেখকরা মঙ্গলবার থেকে কলম বিরতির ডাক দিয়েছে।

শালিখা দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক মতিয়ার বিশ্বাস অভিযোগ করেন, সাব রেজিষ্ট্রার ইকবাল হুসাইন শালিখা উপজেলা রেজিষ্ট্রি অফিসে যোগ দেবার পর থেকেই বিভিন্ন ধরনের দুর্নীতি, অনিয়মের পাশাপাশি দলিল লেখকদের সাথে অসৌজন্যমুলক আচারণ করে আসছেন। তিনি সোমবার সিনিয়র দলিল লেখক ইমান আলীর একটি দলিল রেজিস্ট্রি বাবদ উৎকোচ দাবি করেন। ইমান আলী অর্থ না দিতে অপরাগতা প্রকাশ করায় দুর্ব্যবহার করে ইকবাল হুসাইনের কক্ষ থেকে বের করে দেন। এছাড়া ইকবাল হুসাইন গত কয়েক দিন আগে শালিখা উপজেলার গোপালগ্রামের আব্দুল হামিদ বিশ্বাস,ফরিদ বিশ্বাস, লিটন বিশ্বাস নামে কয়েকজন জমি বিক্রেতার সম্পাদনকৃত দলিল লেখায় সামান্য ভুল হওয়ায় মোটা অংকের উৎকোচ দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানানোয় এসব দলিলের ষ্ট্যাম্প ছিড়ে ফেলেন। যে কারনে ইকবাল হুসাইনের অপসারন দাবিতে তারা কর্মবিরতির ডাক দিয়েছেন।

দলিল লেখকদের এ অভিযোগের বিষয়ে সাবরেজিষ্ট্রার ইকবাল হুসাইন বলেন, ‘আমি এখানে আসার পর জমি রেজিস্ট্রির ক্ষেত্রে সরকারি রাজস্ব যাতে সঠিকভাবে আদায় হয় সে ব্যাপারে কঠোর পদক্ষেপ নিয়েছি। এতে এতদিন যারা নানা অনিয়মের মাধ্যমে দলিল রেজিস্ট্রি করতো তারা ক্ষুব্ধ হয়েছে। তারাই এ ধরনের ষড়যন্ত্র করছে’।

http://www.anandalokfoundation.com/