13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা

admin
December 12, 2017 7:08 pm
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুর (১২-১২-১৭)ঃ  বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধু কন্যা প্রধামন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দিকীর বিরুদ্ধে কটুক্তি করায় রাষ্ট্রদ্রোহ ও মানহানিকর অভিযোগ তুলে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মেহেরপুরের একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে মেহেরপুর জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লাভলী ইয়াসমিন চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের আদালতে ওই মামলাটি দায়ের করেন।

চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ মহিদুজ্জামান মামলাটি আমলে নিয়ে মেহেরপুর সদর থানার ওসিকে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।
মামলার এজাহারে বাদি অভিযোগ করেন, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত গণতন্ত্র পূন:রুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক একটি মতবিনিময় সভায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বাংলাদেশ, বঙ্গবন্ধু, প্রধামন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দিকীর বিরুদ্ধে কটুক্তি করে বক্তব্য প্রদান করেন। তিনি তার বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকারসহ দেশকে ভারতের কলোনী হিসেবে আখ্যায়িত করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছেন বলে উল্লেখ করেছেন।

মামলার বাদি গত ১১ ডিসেম্বর ইউটিউবে সেই বক্তব্য দেখে ও শুনে মনে করেণ ওই বক্তব্যের কারণে দলের এবং দেশের অপূরনীয় ক্ষতি হয়েছে। একজন সচেতন নাগরিক, বাংলাদেশের স্বাধীনতায় এবং বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী হয়ে বাদি আমার দেশ সম্পাদকের বিরুদ্ধে ওই মামলা দায়ের করে গ্রেপ্তারী পরোয়ানার আবেদন করেন।

মামলায় বাদির পক্ষে জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যড.শফিকুল আলমের নেতৃত্বে এ্যড.ইয়ারুল ইসলাম, এ্যড.আবদুল্লাহ আল মামুন রাসেলসহ আওয়ামী পরিষদের একদল আইনজীবী শুনানীতে অংশ নেন। বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

http://www.anandalokfoundation.com/