সর্ব শেষ খবর
১৮ই জানুয়ারি, ২০১৮ ইং | ৫ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | রাত ৯:৪৪
সাংসদ সালাউদ্দিন আহমেদ

জাপা সাংসদ মুক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে দুদকের চিঠি

বিশেষ প্রতিবেদকঃ নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দেয়ায় জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব ও ময়মনসিংহ-৫ আসনের সাংসদ সালাউদ্দিন আহমেদ মুক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গেলো বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে বলে আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) জনসংযোগ কর্মকর্তা  প্রণব কুমার ভট্টাচার্য।

এর আগে দুদকের উপ-পরিচালক আব্দুস সালামের প্রাথমিক অনুসন্ধানে তার ৩ কোটি ৯২ লাখ ৪৪ হাজার ৮২৮ টাকার সম্পত্তির সন্ধান পাওয়া যায়। যার মধ্যে ১ কোটি ৪৩ লাখ ৭৪ হাজার ৮২৮ টাকার সম্পত্তির উৎস তিনি দেখাতে পেরেছেন। বাকি ২ কোটি ৪৮ লাখ ৭০ হাজার টাকার সম্পদের উৎস দেখাতে পারেননি।

গেলো ১৭ ফেব্রুয়ারি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা পরিষদ মাঠে এই সাংসদের দুই মেয়ের ‘রাজকীয় বিয়ে’ নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হলে বিষয়টি দুদকের নজরে আসে।

দুদক সচিব ড. শামসুল আরেফিন সই করা এ সংক্রান্ত চিঠি গত ৭ ডিসেম্বর নির্বাচন কমিশন বরাবর পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ২০১৩ সালের ২ ডিসেম্বর নির্বাচন কমিশনে দাখিলকৃত হলফনামায় স্থাবর-অস্থাবর মোট ৪ লাখ ৫০ হাজার টাকার সম্পদের হিসাব দেন। কিন্তু এর আগে ওই একই বছর এনবিআরের কর অঞ্চলে ৫৬ লাখ তিন হাজার ৮৭৬ টাকার সম্পদের হিসাব দিয়েছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে ৩ লাখ তিন হাজার টাকার সম্পত্তি অর্জন করেছেন যা তিনি কোথাও উল্লেখ করেননি। অর্থাৎ তার মোট সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ৫৯ লাখ ৬ হাজার ৮৭৬ টাকা।

দুদক জানায়, অনুসন্ধানে দেখা যায়, সালাহউদ্দিন আহমেদ ৫৪ লাখ ৫৬ হাজার ৮৭৬ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। যা তিনি নির্বাচনী হলফনামায় প্রকাশ করেননি। কমিশন মনে করে, হলফনামায় তিনি অসত্য তথ্য দিয়ে নৈতিকতা পরিপন্থী কাজ করেছেন। তাই নির্বাচন কমিশনের সচিবকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দুদক থেকে অনুরোধ করা হয়েছে।

এর আগে গত ২৯ অক্টোবর দুদক তার বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের জন্য নোটিশ জারি করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*