13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাহফিল স্থলেই সংবাদ সম্মেলন ঝালকাঠিতে চন্দ্রপাড়া ভক্তদের মিলাদুন্নবী মাহফিলে বাধা

admin
December 10, 2017 9:07 pm
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধিঃ- ঝালকাঠি সদর উপজেলার কালিআন্দার গ্রামে চন্দ্রপাড়া (আটরশি) ভক্তদের মাহফিলে বাধা দিয়ে মাহফিল করতে না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় ভক্তবৃন্দ। ভক্তবৃন্দের পক্ষে সৈয়দ রফিকুল ইসলাম জানান, মহানবীর আগমন এবং ওফাত দিবস উপলক্ষে আলোচনাসভা ও মিলাদ মহফিলের আয়োজন করে স্থানীয় ভক্তবৃন্দ।

রোববার বিকেলে এ মাহফিল হবার কথা ছিলো। সে অনুযায়ী কালী আন্দার সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সকল প্রস্তুতি নেয়া হয়। কিন্তু একটি মহল এটিকে বিদাআত ঘোষণা করে দুপুর ১২ টার কিছু পূর্বে মাহফিল স্থলে এসে প্যান্ডেল ভাঙচুর করে এবং ভক্তদের মারধর করতে উদ্দত হয়। আমরা শান্তি শৃঙ্খলা রক্ষার্থে তাঁদের বাধা না দিয়ে নীরব ভূমিকা পালন করি। রোববার বিকেলে কালীআন্দার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভা কক্ষে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রবীণ শিক্ষক আঃ মালেক, প্রবীণ ব্যক্তি মোঃ জালাল হাওলাদার, স্থানীয় মোঃ বেলাল হোসেন তালুকদার, মোঃ সাইফুল ইসলাম তালুকদার, মোঃ মানিক হাওলাদার, মোঃ মনিরুজ্জামান প্রমুখ। এসময় এলাকার শতাধিক লোক উপস্থিত ছিলেন। রফিকুল ইসলাম আরো বলেন, ২৭ নভেম্বর জেলা প্রশাসনকে লিখিতভাবে অবহিত করলে মৌখিক অনুমতি দেয়। সে অনুযায়ী সদর থানার এসআই সরোয়ার হোসেন ঘটনাস্থলে এসে পরিদর্শন করে বলেন যেহে ছোট্ট একটা মাহফিল সেখানে লিখিত অনুমতি দেয়ার দরকার নেই। আপনারা মাহফিল করতে পারেন। কিন্তু ধর্মীয় একটি অনুষ্ঠানে স্থানীয় কিছু লোক (নবগ্রাম ও বাউকাঠির) নিজেদের মুছলিহীন পরিচয় দিয়ে এ মাহফিলকে বাধাগ্রস্ত করে বানচাল করে দেয়।

এ ব্যাপারে আমীরুল মুছলিহীন মাওলানা খলিলুর রহমান নেছারাবাদী জানান, স্থানীয় কোন্দলের জের ধরে চেয়ারম্যান-মেম্বর মাহফিল বন্ধ করেছে। আমাকে তারা জানালে ইসলামের নামে অনৈতিক কোন কর্মকান্ড করলে সে ব্যাপারে হস্তক্ষেপ করার পরামর্শ দেয়া হয়েছে। ওখানে মাহফিল না উরস তা আমাকে কিছুই জানানো হয় নি।

http://www.anandalokfoundation.com/