13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হোয়াইট হাউজের সামনে নামাজ পড়ে মুসলিমদের প্রতিবাদ

admin
December 9, 2017 6:22 pm
Link Copied!

নিউজ ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট ভবন হোয়াইট হাউজের সামনে জুমার নামাজ পড়েছেন দেশটির মুসলিম সম্প্রদায়। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে আমেরিকার স্বীকৃতিদানের প্রতিবাদে তারা সেখানে নামাজ আদায় করে প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন। খবর সাউথ চায়না মনিটর পোস্ট, টাইমস অব ইসরায়েলের।

শুক্রবার জুমার নামাজের আগে কয়েকশ মুসলিম হোয়াইট হাউজের সামনে জড়ো হন। এরপর পাটি বিছিয়ে তারা সেখানে জুমার নামাজ আদায় করেন।

নামাজ শেষে মুসল্লিরা সেখানে বিক্ষোভ করে ট্রাম্পের সিদ্ধান্তের প্রতিবাদ জানান। এসময় বিক্ষোভকারীরা মাথায় ফিলিস্তিনিদের কেফিয়া এবং হাতে পতাকা বহন করেন। অনেকের হাতে ছিল ইসরায়েলের দখল করা পশ্চিম তীর, পূর্ব জেরুজালেম ও আল আকসা মসজিদের প্ল্যাকার্ড।

দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনসের (সিএআইআ) নির্বাহী পরিচালক নিহাদ আওয়াদ এই বিক্ষোভে অংশ নেন।

তিনি বলেন, ট্রাম্প জেরুজালেম ও ফিলিস্তিনের মাটির মালিক নন। তিনি ট্রাম্প টাওয়ারের মালিক। ইসরায়েলকে কিছু দিতে চাইলে এটি দিয়ে দিক।

এসময় নিহাদ আওয়াদ মার্কিন প্রেসিডেন্টকে খ্রিস্টান ধর্মের উগ্রপন্থী বলেও মন্তব্য করেন।

তিনি আরো বলেন, ট্রাম্পের উচিত আমেরিকার স্বার্থরক্ষায় সর্বপ্রথম কাজ করা। অন্যের লবিংয়ে তাদের ঘুঁটি হয়ে কাজ না করা।

আরেক বিক্ষোভকারী জাহিদ আল-হারশেহ বলেন, ট্রাম্পের এই সিদ্ধান্ত শান্তির জন্য নয়। তিনি সেখানে আরো গণ্ডগোল তৈরি করছেন। এতে মুসলিম বিশ্বের মনে অসন্তোষ তৈরি হয়েছে।

বুধবার রাতে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেন।

ওই ঘোষণার পরই ফিলিস্তিনের পশ্চিমতীরে ব্যাপক সহিংসতা ছড়িয়ে পড়েছে। ইসরায়েল গাজায় বিমান হামলা চালিয়েছে। এতে কমপক্ষে দুই জন নিহত ও ২৫০ লোক আহত হয়েছে।

http://www.anandalokfoundation.com/