সর্ব শেষ খবর
২০শে জানুয়ারি, ২০১৮ ইং | ৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | সকাল ৬:৫৮
পঞ্চগড়ে মাল্টা চাষ

পঞ্চগড়ে মাল্টা চাষে সাফল্য পেলো কৃষক আসাদুজ্জামান রিপন

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধিঃ  পঞ্চগড়ের বোদা উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের বলরামহাট বানিয়াপাড়া গ্রামের আর্দশ কৃষক আসাদুজ্জামান রিপন মাল্টা চাষে ব্যাপক সাফল্য অর্জন করেছে। তার রোপিত মাল্টা বর্তমানে বাজারে বিক্রি হচ্ছে। এতে কৃষক আসাদুজ্জামানের চোখে মুখে এক অফুরন্ত হাসি।
তিনি উপজেলা কৃষি অফিস এর সহযোগিতায় সাইট্রাস ডেভেলমেন্ট প্রকল্পের মাধ্যমে মাল্টা ও কমলার চাষ করেন। উপজেলা কৃষি অফিসের সহযোগিতার কঠোর পরিশ্রম করে মাল্টা চাষ শুরু করলেন। কৃষি অফিসের সহযোগিতায় মাল্টা চাষে যা যা করনীয় সব কিছুই করলেন। গাছগুলো সতেজ ও সুন্দর হয়ে উঠল। গাছে ফল ধরতে শুরু করল। অনেক চেষ্টার পর ফল পাকা শেষে সেই ফল বিক্রির ব্যবস্থা করে দিল উপজেলা কৃষি অফিসার আল মামুন অর রশিদ।
আসাদুজ্জামান বলেন, বারি মাল্টা-১ খুবই সুস্বাদু, মিষ্টি ও নিরাপদ এবং তিনি আরও এক একর জমিতে মাল্টা ও কমলা বাগান করার পরিকল্পনা করছেন। এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার বলেন স্বপ্ন যেন আজ আর্দশ কৃষক আসাদুজ্জামানের বাস্তবে রুপ নিয়েছে। তার পরিশ্রম ও সাহসিকতায় সে মাল্টা চাষে সাফল্য অর্জন করেছে। তিনি বলেন আমরা উপজেলা কৃষি বিভাগ, যে কোন প্রযুক্তি কৃষকদের দোড়গোড়ায় পৌছে দেওয়ার জন্য নিরলন কাজ করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*