13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা-১৭ আসনে ভোটের প্রস্তুতি নাজমুল হুদার

admin
December 7, 2017 8:00 pm
Link Copied!

বিএনপি ছেড়ে নতুন দল গঠন করে আওয়ামী লীগের কাছাকাছি আসা নাজমুল হুদা আগামী সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান।

ঢাকার অভিজাত এলাকা গুলশান, বনানী ও ক্যান্টনমেন্ট নিয়ে গঠিত এই নির্বাচনী এলাকায় প্রার্থী হতে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সায় পেয়েছেন বলেও দাবি করেন তিনি।

ঢাকা-১৭ আসনে এখন সংসদ সদস্য রয়েছেন বিএনএফের আবুল কালাম আজাদ। তিনি নাজমুল হুদার সঙ্গেই এক সময় ছিলেন। পরে মনোমালিন্যে তাদের দল আলাদা হয়ে যায়।

দশম সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদও মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। আসনটিতে আওয়ামী লীগের কোনো প্রার্থী ছিল না।

বিএনপি আমলের মন্ত্রী নাজমুল হুদা এতদিন ঢাকার দোহার আসন থেকে নির্বাচন করে আসছিলেন। ওই আসনে এখন সংসদ সদস্য জাতীয় পার্টির সালমা ইসলাম; আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মান্নান খানকে হারিয়ে দশম সংসদ নির্বাচনে বিজয়ী হন তিনি।

বৃহস্পতিবার ঢাকায় এক আলোচনা সভায় নাজমুল হুদা ঢাকা-১৭ আসনে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার কথা জানিয়ে বলেন, “আমি দীর্ঘদিন ধরে দোহার থেকে নির্বাচন করে আসছি। এই আসনের বাইরে থেকে নির্বাচন করলে আমার জন্য কিছুটা ভয় থেকে যায়।

“তবুও নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে বলেছেন গুলশান-বনানী এলাকা থেকে নির্বাচন করতে, আমি সেখানেই প্রস্তুতি নিচ্ছি।”

বিএনপি ছাড়ার পর বিএনএফের চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছিলেন নাজমুল হুদা; পরে আবুল কালাম আজাদ তাকে দলছাড়া করেন। এরপর নানা নামে দল গঠন করেন নাজমুল হুদা। অচেনা কয়েকটি দল নিয়ে জোটও গঠন করেন।

নাজমুল হুদা (ফাইল ছবি) নাজমুল হুদা (ফাইল ছবি)
এখন আওয়ামী লীগের বিভিন্ন সভা-সমাবেশে যোগ দিতে দেখা যায় নাজমুল হুদাকে।

খালেদা জিয়ার দল ছাড়ার ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, “বাংলাদেশের ভবিষ্যৎ উন্নয়ন একমাত্র শেখ হাসিনা ছাড়া সম্ভব না। তবে এই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে অনেক চাটুকার তার পেছনে লেগে আছে। আমি তার পাশে থেকে ভালো কথা বলতে চাই, প্রয়োজন হলে পরামর্শও দিতে চাই।”

তিনি বলেন, “আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি, নির্বাচন সুষ্ঠু হলে শেখ হাসিনা আবার ক্ষমতায় আসবে। এই একটি জায়গায় কোনো প্রশ্ন নেই। কারণ শেখ হাসিনার উন্নয়ন যেদিকে তাকাই সেদিকেই এখন দৃশ্যমান।”

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতিতে নাজমুল হুদার গড়া জাতীয় জোটের অন্তর্ভুক্ত বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস নামে একটি দল এই আলোচনা সভা আয়োজন করে।

বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেসের সভাপতি শেখ শহিদুজ্জামানের সভাপতিত্বে দলের সংগঠনের মহাসচিব সৈয়দ রফিকুল ইসলাম রফিকও সভায় বক্তব্য রাখেন।

http://www.anandalokfoundation.com/