১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | রাত ২:৪৬

‘খালেদা জিয়া আমাকে কেন ক্ষমা করবে’?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়া আমাকে কেন ক্ষমা করবে, আমি কি করেছি? বরং উল্টো উনার জাতির কাছে ক্ষমা চাওয়া দরকার।

সদ্য সমাপ্ত কম্বোডিয়া সফর নিয়ে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) গণভবনের সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখে হাসিনা এ কথা বলেন।

তিনি আরও বলেন, খালেদার বিরুদ্ধে যে মামলা তা আমাদের সরকার দেয়নি। বরং আমার বিরুদ্ধে তো এক ডজন মামলা দিয়েছে। আর যারা মামলা দিয়েছে মঈন উদ্দিন, ফখরুদ্দিন তাদের নিজেদের লোক। মামলায় থেকে তার পলায়নপর নীতি আপনারা তা দেখেছেন। কোর্টে যাওয়া নিয়েও তাণ্ডব হয়েছে। এর আগে আওয়ামী লীগের এমপির গাড়ি ভাঙচুর করেছে, আগুন দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের ফেরত নিতে মিয়ানমারকে চাপ দিচ্ছে আসিয়ান সদস্যরা। কেউ কেউ প্রকাশ্যে না বললেও চাপ দেওয়া হচ্ছে। সবাই চায় রোহিঙ্গারা তাদের নিজের দেশে ফিরে যাক। আমরাও তাই প্রত্যাশা করি।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল প্রধামন্ত্রীর কাছে প্রশ্ন রাখেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে কথা হয়েছে কি না?

এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক পর্যায়ে আমরা সমর্থন পাচ্ছি। কম্বোডিয়ার প্রেসিডেন্টকে আহ্বান জানিয়েছে, তিনি আশ্বাস দিয়েছেন- আসিয়ানে এ বিষয়ে কথা বলবেন বলে জানিয়েছেন।

তিনি আরও বলেন, প্রতিবেশি দেশ হিসেবে আমি চাই মিয়ানমারের সঙ্গে সৎ প্রতিবেশিসুলভ সম্পর্ক থাকুক। রোহিঙ্গাদের আমরা মানবিক কারণে আশ্রয় দিয়েছি। অবশ্যই তাদের ফেরত নিতে হবে।

এ সময় প্রধানমন্ত্রী বিএনপি সন্ত্রাসীদের মাধ্যমে আহাসনউল্লাহ মাস্টার হত্যাকাণ্ড, ২১ আগস্ট গ্রেনেড হামলার কথা তুলে ধরেন। এর আগে তিনদিনের সরকারি সফর শেষে মঙ্গলবার দেশে ফিরেন শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*