২৩শে জুন, ২০১৮ ইং | ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৪৪

সৌদি আরবের আটক রাজপুত্ররা ‘সমঝোতায়’ রাজি!

সৌদি আরবে সম্প্রতি দুর্নীতি বিরোধী অভিযানে ১১ জন রাজপুত্র, ৪ জন বর্তমান, প্রায় ডজন খানেক সাবেক মন্ত্রী এবং ধনাঢ্য ব্যক্তিসহ অন্তত ২০০ জনকে গ্রেফতারের পর দেশটিতে তোলপাড় শুরু হয়। তবে চলমান এই অভিযানে দুর্নীতির অভিযোগে আটকদের বেশিরভাগই কর্তৃপক্ষের সঙ্গে ‘সমঝোতায়’ রাজি হয়েছেন বলে জানিয়েছেন সৌদি আরবের অ্যাটর্নি জেনারেল।

এ ব্যাপারে কর্তৃপক্ষ জানিয়েছে, সমঝোতায় এলে আটককৃতদের ক্ষমা করা হবে। আটক রাজপুত্রদের মধ্যে কারা কারা সমঝোতায় রাজি হয়েছেন, এ বিষয়ে বিস্তারিত জানানো হয়নি। তবে এখনো যারা ‘সমঝোতায়’ রাজি হননি, তাদের বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে, রাজপুত্র মিতেব বিন আবদুল্লাহ গত সপ্তাহে কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা অনুসারে সৌদি রাজ কোষাগারে ১০০ কোটি মার্কিন ডলার দিয়ে মুক্তি পান।

উল্লেখ্য, সৌদি বাদশাহ নিজে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে প্রধান করে ওই দুর্নীতি দমন কমিটি গঠন করেন। যুবরাজ চাইলে যে কাউকে গ্রেফতার করার এবং যে কারো উপরে ভ্রমণ নিষেধাজ্ঞা দেবার ক্ষমতা দেয়া হয়েছে। এদিকে, সৌদি গণমাধ্যম আল-অ্যারাবিয়া জানিয়েছে, ২০০৯ সালে সৌদিতে যে বন্যা হয়েছিল এবং ২০১২ সালে মার্স ভাইরাস ছড়িয়ে পড়ার যে ঘটনা ঘটেছিল, ওই বিষয়গুলো নিয়ে নতুন করে তদন্ত শুরু হয়েছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.