13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি নির্বাচনে না এলে গণতন্ত্র থেমে থাকবে না

admin
December 5, 2017 3:27 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ আওয়ামী লীগ একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ জাতীয় নির্বাচন দেখতে চায় উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সেই নির্বাচনে বিএনপি অংশ নেবে কি নেবে না তার দায় সম্পূর্ণ তাদেরই।

আজ মঙ্গলবার ইডেন কলেজের শিক্ষার্থী আঁখিমণির চিকিৎসার সার্বিক অবস্থা দেখতে রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতালে যান ওবায়দুল কাদের। জন্ম থেকেই দুই পা বাঁকা এই শিক্ষার্থীর চিকিৎসার দায়িত্ব নিয়েছেন তিনি। সেখানেই সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘তাঁরা নির্বাচনে আসুক আমরা স্বাগত জানাই। কারণ নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হোক। নির্বাচনে বিএনপি না এলে নির্বাচনের ট্রেন্ড তো বন্ধ থাকবে না, গণতন্ত্রও থেমে থাকবে না।

এর আগে প্রখ্যাত রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর মাজারে শ্রদ্ধা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। এ সময় নতুন রাজনৈতিক জোট যুক্তফ্রন্টকে স্বাগত জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনই রাজনীতির সৌন্দর্য। দল আসবে, নতুন সমীকরণ হবে, নতুন মেরুকরণ হবে। এটা নতুন মেরুকরণ। একটা গণতান্ত্রিক জোট আসলে অবশ্যই স্বাগত জানাব। বি চৌধুরীর নেতৃত্বে আজকে যে জোট গঠিত হলো আমরা তাদের স্বাগত জানাই।

রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের সাথে চুক্তি ও তাদের পুনর্বাসনে প্রকল্প গ্রহণের বিষয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, প্রত্যাবাসন একটি দীর্ঘমেয়াদি প্রক্রিয়া। এই সময়ের মধ্যে স্থানীয় অধিবাসীদের কল্যাণের কথা চিন্তা করেই পুনর্বাসনের প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

http://www.anandalokfoundation.com/