২৩শে জুন, ২০১৮ ইং | ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৪২

ব্যালন ডি অর বিজয়ীর নাম ফাঁস, কে পাচ্ছেন জানেন?

স্পোর্টস ডেস্কঃ শেষ নয় বছর ধরে ব্যালন ডি অর পুরষ্কার শুধু দুজন খেলোয়াড়ের হাতবদল হয়েছে। এবারো সেটাই হবে। অর্থাৎ ১০ বছর ধরে এ দুই জনেরই রাজত্ব চলবে। তবে এবার কার হাতে উঠবে ব্যালন ডি অর? মেসি রোনালদোর সাথে? এবার সেরা তিনে আছে নেইমার।

তবে নেইমার কিংবা মেসি নয়, এবারো ব্যালন ডি অর জিতবেন রোনালদো। আর যদি এটাই হয় তাহলে মেসির সমান পাঁচটি ব্যালন ডি অর জিততে যাচ্ছে রোনালদো। তবে যে ফুটবলারই ব্যালন ডি অর জেতেন না কেন আগে থেকেই তাকে ইঙ্গিত দিয়ে রাখা হয়। এই তথ্যটা আগেই ফাঁস করেছে স্পানিশ গনমাধ্যমগুলো। তাদের দাবি রোনালদোর এমন অর্জনে লিওনেল মেসিও পর্তুগীজ সুপারস্টারকে অভিনন্দন জানিয়েছেন!

গতমৌসুমে শুধু মাত্র কোপা ডেল ট্রফি ছাড়া আর সম্ভাব্য সব ট্রফিই জিতেছে রিয়াল মাদ্রিদ। আর রিয়ালের হয়ে উজ্জল ছিলেন রোনালদো। গোল করা কিংবা গোলে সহায়তা করে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে নিয়ে গিয়েছিলেন সব কিছুর উর্ধ্বে।

তবে লিওনেল মেসি দলীয় কোনো সাফল্য না পেলেও ব্যক্তিগত পারফরম্যান্সে আলো ছড়িয়েছেন ঠিকই। যে কারণে ইউরোপীয় বর্ষসেরা এই পুরস্কার জয়ের দৌড়ে শুরু থেকেই এগিয়ে রয়েছেন এলএম টেন।

শুধু তাই নয়, সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যমে এ নিয়ে মেসির একটি ছবি ভাইরালও হয়েছে। ছবিটি ফ্রান্স ফুটবল সাময়িকীর ডিসেম্বর সংখ্যার কাভার পেজ। যে সংখ্যাটি প্রকাশিত হয় ডিসেম্বরের আট তারিখে। যে ছবির পাশে লেখা ব্যালনডি’অর বিজয়ী!

অনেকেই বলছেন, এই কাভার পেজের মাধ্যমে ফ্রান্স ফুটবল সাময়িকী এক মাস আগেই সম্ভাব্য বিজয়ীর নাম প্রকাশ করে দিয়েছে। কেউ কেউ আবার এটাকে নকল বলেও মন্তব্য করেছেন। তবে রোনালদোকে টপকে সত্যিই যদি ব্যালন ডি’অর জিতে যান মেসি তাহলে কিছুটা বিতর্ক থেকেই যাবে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.