13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

‘বাঘের গর্জনের মতো সারা বাংলাদেশে এনডিএম গর্জন দিবে’

admin
November 22, 2017 8:48 pm
Link Copied!

শোভন দত্ত,চট্টগ্রামঃ চট্টগ্রামের ঐতিহাসিক মুসলিম ইন্সটিটিউট হলে আজ বুধবার বিকাল ৩ ঘটিকায় জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন(এনডিএম) এর চট্টগ্রামের প্রথম বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্টিত হয়। বাংলাদেশ নির্বাচন কমিশনে নতুন রাজনৈতিক দল হিসাবে নিবন্ধন কার্যক্রমের ধারাবাহিতায় এনডিএম চট্টগ্রাম জেলা শাখা কতৃক আয়োজিত চট্টগ্রাম বিভাগ, পার্বত্য চট্টগ্রামের এনডিএম সংগঠনের সদস্যবৃন্দরা যোগ দেন।

অনুষ্টানে এনডিএম এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম জেলা শাখার আহবায়ক খোকন চৌধুরীর সভাপতিত্বে বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয়বাদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ, প্রধান বক্তা এনডিএমের সচিব অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের, বিশেষ অতিথি এনডিএমের উচ্চ পরিষদ সদস্য সংগীত সম্রাট শাফিন আহমেদ এবং ভাইস চেয়ারম্যান এনায়েত কবির।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘চট্টলাবাসী জেনে আনন্দিত হবে যে দীর্ঘকাল পর বাংলাদেশ নির্বাচন কমিশন নতুন রাজনৈতিক দলের নিবন্ধন কার্যক্রম চালু করেছে। খুব শীঘ্রই এনডিএম নিবন্ধন পেতে যাচ্ছে। আমি স্পষ্ট বলছি এনডিএম জনগনের, রুগ্ন বাংলাদেশকে রক্ষা করার জন্য এই সংগঠন। দেশে লুটপাটের রাজনীতি চলছে, ২০১৪ সালের নির্বাচনে ২২ শতাংশ মানুষ অংশগ্রহণ করছে। যে দেশে জনগণ তার পছন্দের পার্থীকে ভোট দিতে পারে না, রক্তাক্ত হয়ে ঘরে ফিরে যেতে হয় তাকে নির্বাচন বলে না। আমাদের দেশ স্বাধীন হলেও আমরা স্বাধীন নই। আমাদেরকে অপরাজনীতির আগুনে পুড়তে হচ্ছে। উন্নয়নের জোয়ারে আমরা পানিতে ভাসছি। রাস্তায় গাড়ির পরিবর্তে নৌকা চলছে। চট্টগ্রাম হালিশহরে নৌকা কিনতে হয়েছে গাড়ির মালিককে তা দেশের মানুষ ভালো করে জানে। এই উন্নয়ন এনডিএফ চায় না, জনগন, মা- মাটির জন্য এনডিএফ। যেখানে জনগণের মুখে হাসি নাই সেখানে এনডিএফ নাই। দেশে ৯ বছরে ৩২ হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। আমি আবার স্পষ্ট করে বলতে চাই, বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হবার স্বপ্ন ভুলে যান। মুখোশধারীদের থেকে গণতন্ত্রকে ফিরিয়ে দিয়ে জনগনের হাতে তুলে দেওয়ার জন্য এনডিএম। এনডিএমে কেউ এমপি আর কেউ রিকশাওয়ালা তা হবে না। এখানে সবাই জনগণ আর জনগনের জন্যই এনডিএম। আজ চট্টগ্রাম বন্দরে ৯২ জন নিয়োগের মধ্যে ৯০ জন মাদারিপুরের, কিভাবে সম্ভব তা? চট্টগ্রাম বন্দর তো মাদারিপুরের নই। কেন চাকরী পেল না চট্টগ্রামবাসী? নিজেদের প্রশ্ন করুন একবার। গণতন্ত্রের রাজনীতি এইরকম হতে পারে না, মুখে বুলি বললে হবে না। সরকারের এই নীতি এনডিএম ছাড় দিবে না। জনগণ চুপ থাকবে না। জনগনের জন্য এনডিএম কাজ করবে। আর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করলে পায়ের তলার মাটি থাকবে না বলে হুশিয়ারি সংকেত দিলেন।’

বিশেষ অতিথি সংগীতশিল্পী সাফিন আহমেদের বক্তব্যে বলেন, দূর্নীতি, সহিংসতা, ক্ষমতার অপব্যবহার দেখতে দেখতে মানুষ আজ ক্লান্ত। ২০১৪ সালের নির্বাচনে বাংলার জনগণ বুঝতে পেরেছে। লুটপাটের রাজনীতি দিয়ে উন্নয়ন সম্ভব নই। বিজিএফের হত্যা করা লাশ গুলো বাংলাদেশে আনা তা বিশাল কাজ নয়, এর কোন বিচার, আইনজারী বাংলার কোন সরকার করেনি। এনডিএফ ক্ষমতায় আসলে ক্ষমতায় আসলে গণতন্ত্র ও জনগণের দেশ কেমন চালাতে হয় তা বুঝিয়ে দিবে বলে জনগণকে আশ্বস্ত করেন।
অনুষ্টানে আরো বক্তব্য রাখেন এনডিএফের ভাইস চেয়ারম্যান এনায়েত কবির, কেন্দ্রীয় নির্বাহী কমিটি থেকে আরো বক্তব্য রাখেন এনডিএম চেয়ারম্যানের বিশেষ সহকারী মোমিনুল আমিন, দপ্তর সম্পাদক হুমায়ুন পারভেজ খান, বিভাগীয় সম্পাদক জিসান খান এবং নির্বাহী সদস্য নাইজেল গেব্রিয়াল মেনডিস। চট্টগ্রাম জেলার শাখার অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ একরামুল হক চৌঃ, মোঃ নুরুল, জেলা কমিটির সদস্য বেগম রোকেয়া খানম, মোঃ কামাল উদ্দিন, আবুল বাশার চৌঃ, নুরুল ইসলাম চৌঃ, মোঃ জসিম উদ্দিন প্রমুখ।

http://www.anandalokfoundation.com/