13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পিইসি পরীক্ষার্থীকে চড়-থাপ্পড় দেয়ার দায়ে শিক্ষিকা প্রত্যাহার

admin
November 22, 2017 1:41 am
Link Copied!

হাটহাজারী সংবাদদাতা : হাটহাজারীতে পরীক্ষা কেন্দ্রে এক পিইসি পরীক্ষার্থীকে চড়-থাপ্পড় দেয়ার দায়ে ফেরদৌস আঞ্জুমান আরা নামে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকাকে প্রত্যাহার করা হয়েছে। প্রহৃত হওয়া পরীক্ষার্থী উপজেলার মেখল ইউনিয়নের জাফরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী মাহিয়া আজম মিনি(১০)। প্রত্যাহার হওয়া শিক্ষিকা আলীপুর রহমানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা।
আজ রবিবার ৫ম শ্রেণির সমাপনী পরীক্ষার প্রথম দিনে মেখল ইউনিয়নের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা কেন্দ্র মেখল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।
সূত্র জানায়, যথাসময়ে পিইসি পরীক্ষার্থী মাহিয়া আজম মিনি পরীক্ষা দিতে যায়। কেন্দ্রের তিন নম্বর কক্ষে তার আসন নম্বর ৪০৯১। যথারীতি পরীক্ষা শুরু হওয়ার পর সে উত্তরপত্রে লিখতে থাকে। ওই কক্ষের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ফেরদৌস আঞ্জুমান আরা পরীক্ষার্থীদের প্রশ্নের উত্তর বলতে থাকেন। কিন্তু পরীক্ষার্থী মাহিয়া আজম মিনি শিক্ষকের উত্তরের দিকে খেয়াল না করে খাতায় তার নিজের মতো উত্তর লিখতে থাকে। শিক্ষক ফেরদৌস আঞ্জুমান আরার বলে দেয়া উত্তর মাহিয়া আজম মিনি তার খাতায় যথাযথভাবে না লেখায় তিনি ক্ষীপ্ত হন। এ সময় তিনি মাহিয়া আজম মিনিকে গালে দুটি ও মাথায় থাপ্পড় দিয়ে অশ্লীল ভাষায় গালাগালি করে। ওই পরীক্ষার্থী মাত্র ৮৭ নম্বরের উত্তর খাতায় লিখে পরীক্ষা শেষে বাড়ি গিয়ে মায়ের কাছে ঘটনাটি জানান।
হাটহাজারী উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইদা আলম ইত্তেফাককে বলেন, ‘বিষয়টি অবগত হওয়ার পরপরই রবিবার সন্ধ্যায় আমরা ওই শিক্ষিকাকে প্রত্যাহার করে নিয়েছি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।’ এদিকে এ বিষয়ে অভিযুক্ত শিক্ষিকার মুঠোফোনে বারবার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

http://www.anandalokfoundation.com/