13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চমেকের ইন্টার্ন ডাক্তারদের হামলা

admin
November 21, 2017 4:59 pm
Link Copied!

রাজিব শর্মা, চট্টগ্রামঃ চট্টগ্রাম মহানগরীর গোলপাহাড় এলাকায় অবস্থিত বেসরকারি হাসপাতাল মেট্টোপলিটনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ন ডাক্তাররা হামলা চালিয়েছে।

মেট্টোপলিটন হাসপাতালের চিকিৎিসক আশফাক ইসলামের সাথে কথা কাটাকাটির জের ধরে সোমবার দিনগত রাত ৯ট থেকে সাড়ে ১০টা পর্যন্ত এ হামলা চালায় ছাত্রলীগের ইন্টার্ন ডাক্তাররা। এ সময় তারা হাসপাতালের দরজা-জানালা, চেয়ারসহ অবকাঠামো ভাঙচুর করে।

এমনকি দুই গ্রুপে বিভক্ত হয়ে মারমারি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটায়। এতে কমপক্ষে ১০-১১ জন আহত হয়। তম্মধ্যে গুরুতর আহত অবস্থায় দু‘জনকে নগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে তথ্য দিয়েছে পুলিশ।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন জানান, গোলপাহাড় মোড়ের পাশে ও আর নিজাম রোডে মেট্রোপলিটন হাসপাতালের ডা. আশফাকের সঙ্গে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের তিনজন ইন্টার্ন ডাক্তারের কথা কাটাকাটি হয়।

এর জের ধরে চমেক হাসপাতাল থেকে ইন্টার্ন ডাক্তাররা সংঘবদ্ধ হয়ে মিছিল করে মেট্রোপলিটন হাসপাতালে এসে হামলা চালায়। ইন্টার্ন চিকিৎসকরা ছাত্রলীগের রাজনীতিতে জড়িত থাকায় লোকাল ছাত্রলীগ নেতাকর্মীরাও হামলায় অংশ নেয়।

খবর পেয়ে নিকটস্থ চট্টগ্রাম ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মেট্টোপলিটন হাসপাতালের পক্ষ নিয়ে দুই গ্রুপে বিভক্ত হয়ে মারামারি শুরু করেন।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, হামলাকারীরা হাসপাতালের দরজা-জানালা, বসার চেয়ারসহ নানা অবকাঠামো ভাঙচুর করে। এ সময় হাসপাতালের পক্ষের লোকজন বাঁধা দিলে দুই পক্ষকে মারামারি শুরু হয়। এ সময় অনেকের হাতে লাঠি, লোহাড় রড, কিরিচ, চাপাতি, হকিষ্টিক ও বন্দুক দেখা যায়।

ফলে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আশপাশের দোকানপাট, ব্যবসা-প্রতিষ্ঠান, বিভিন্ন হাসপাতালের মূল ফটক বন্ধ করে দেওয়া হয়। এমনকি সড়ক থেকে যানবাহন পর্যন্ত উধাও হয়ে যায়। হামলা ও মারামারিতে ১০-১১ জনের শরীর ও মাথা থেকে রক্ত ঝরতে দেখা যায়। রাত প্রায় সাড়ে ১০টা পর্যন্ত মারামারি ও ধাওয়া পাল্টা ধাওয়া চলে বলে জানান স্থানীয় প্রত্যক্ষদর্শী লোকজন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম জানান, মারামারির ঘটনায় ১০-১১ জন আহত হয়েছেন। তাদের মধ্যে মহানগর ছাত্রলীগের উপস¤পাদক মিনহাজুল আবেদীন সানি, ওয়ার্ড যুবলীগ নেতা আরিফুল ইসলাম মাসুম ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছেন। বাকিরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

তিনি বলেন, রাত ১১টায় ইন্টার্ন চিকিৎসকরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পূর্ব গেইটে বিক্ষোভ মিছিল বের করে। আবার কাছাকাছি প্রবর্তক মোড়ে অপর গ্রুপের ডাক্তাররাও মিছিল বের করেছে। এ নিয়ে আজ মঙ্গলবার সকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা চলছে বলে জানান তিনি।

চকবাজার থানার ওসি নুরুল হুদা বলেন, খবর পেয়ে পুলিশ চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উত্তেজনা বিরাজ করায় মেট্টোপলিটন হাসপাতাল ও মেডিকেল কলেজে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও চমেক শাখা ছাত্রলীগের সভাপতি ডা. নাহিদ এ প্রসঙ্গে বলেন, আমরা মেট্রোপলিটন হাসপাতালে ডাক্তারদের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। কিন্তু তারা আমাদের ওপর চড়াও হয়েছে। তার সঙ্গে চমেক ছাত্রসংসদের ভিপিও ছিলেন।

তবে এ ব্যাপারে অনেক চেষ্টা করেও ল্যান্ডফোন রিসিভ না করায় চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

http://www.anandalokfoundation.com/