13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

admin
November 14, 2017 11:17 pm
Link Copied!

মেহের আমজাদ, মেহেরপুর ( ১৪-১১-১৭) ঃ জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে মঙ্গলবার মেহেরপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে।

এ দিবসটি উদযাপন উপলক্ষে একটি র‌্যালি সিভিল সার্জন ডা. জিকেএম শামসুজ্জামানের নেতৃত্বে ২৫০-শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল চত্বর থেকে শুরু করে সিভিল সার্জন অফিস চত্বরে এসে শেষ হয়। র‌্যালি শেষে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এক মনোজ্ঞ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. জিকেএম শাসসুজ্জামান।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মিজানুর রহমান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোশিয়েশনের মেহেরপুর শাখার সভাপতি ডা. রমেশ চন্দ্র নাথ, মেহেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম এবং সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা কাজী রওশন নাহার। ইপিআই সুপারিন্টেডেন্ট আব্দুস সালামের সঞ্চালনায় সিভিল সার্জন অফিসে সংযুক্ত মেডিকেল অফিসার ডা. একেএম ফয়জুল কবির মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রতিপাদ্যের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন। বক্তারা বলেন- বাংলাদেশের মত উন্নয়নশীল দেশে প্রতি ১০০ জন গর্ভবতী মায়েদের মধ্যে ২০ জন নীরব ঘাতক ব্যাধি ডায়াবেটিসে আক্রান্ত। এসব থেকে মুক্তি পেতে খাদ্যাভাস পরিবর্তন ও শৃঙ্খলাপূর্ণ জীবন যাপন করতে হবে। কিছু সংখ্যক নারী পুরুষ ভুক্তভোগী এই আলোচনা সভায় অংশ গ্রহণ করেন।

http://www.anandalokfoundation.com/