২১শে জানুয়ারি, ২০১৮ ইং | ৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | সকাল ১০:২৬
আগৈলঝাড়ায় প্রথম ডিজিটাল বিদ্যাপীঠ ও ক্যাম্পাসের উদ্বোধন

আগৈলঝাড়ায় প্রথম ডিজিটাল বিদ্যাপীঠ ও ক্যাম্পাসের উদ্বোধন

আগৈলঝাড়া(বরিশাল)সংবাদদাতাঃ  প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগি করার লক্ষে প্রথম ডিজিটাল স্কুল ও ক্যাম্পাস রূপান্তরিত করা হয়েছে বরিশালের আগৈলঝাড়া উপজেলার ঐতিহ্যবাহি রাজিহার মাধ্যমিক বিদ্যালয়কে।

সোমবার সন্ধ্যায় রাজিহার মাধ্যমিক বিদ্যালয় মাঠে নেটিজেন আইটি লিঃ এর কারিগরি সহায়তায় আয়োজিত অনুষ্ঠানে বরিশাল জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে বিদ্যালয়ের ডিজিটাল কার্যক্রম ও ক্যাম্পাসের উদ্বোধন করেন।

উপজেলা রাজিহার মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রাজিহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াস তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মনির হোসেন হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মলিনা রানী রায়, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, গৈলা মডেল ইউনিয়ন পরিষদ চেয়াম্যান সোয়েব ইমতিয়াজ লিমন, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি সুনীল কুমার বাড়ৈ, রাজিহার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উজ্জল কুমার মন্ডল, স্থানীয় ইয়াকুব আলী হাওলাদার। স্কুল ডিজিটালাইজের ফলে শিক্ষক ও শিক্ষার্থীদের ডিজিটাল হাজিরা গ্রহণ, শিক্ষার্থীদের পরিচয়পত্র, পরীক্ষার প্রবেশপত্র, আসন বিন্যাস, পরীক্ষার ফলাফল প্রদানসহ যাবতীয় কার্যক্রম অনলাইনের মাধ্যমে পরিচালিত হবে।

স্কুল ক্যাম্পাসটিও সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। যার মাধ্যমে শিক্ষার্থীদের অভিভাবকরা প্রযুক্তি ব্যবহার করে ঘরে বসে তাদের সন্তানদের স্কুলে হাজিরাসহ যাবতীয় কার্যক্রম মনিটরিং করতে পারবেন। পরে প্রধান অতিথী জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানসহ সকল অতিথিবৃন্দর সম্মানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*