13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রেল কর্মকর্তাদের আলিশান গাড়ি-বাড়ি, টাকার উৎসের সন্ধানে দুদক

admin
November 14, 2017 2:37 am
Link Copied!

রাজিব শর্মা, চট্টগ্রামঃ চট্টগ্রামে রেলের কতিপয় কর্মকর্তা দুর্নীতির টাকায় নগরীতে আলিশান ভবন নির্মান করছে। তৈরী ভবনে প্রতি ফ্ল্যাট মোটা অংকের টাকায় বিক্রি করছে। আবার ভাড়া দিয়ে লাখ লাখ টাকাও আয় করছে। এসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের খতিয়ান এখন দুর্নীতি দমন কমিশন(দুদক) এর হাতে।

পাহাড়তলী অলংকার, হাটহাজারী অন্যান্য আবাসিক, হালিশহর বউ বাজারসহ নগরীর বেশ কয়েকটি স্থানে ভবন এবং জমি রয়েছে তাদের। রয়েছে একটি সিন্ডিকেট। সদস্য সংখ্যা হচ্ছে ৩২জন। এই ৩২জন সিন্ডিকেটের মধ্যে অধিকাংশই রেলের কর্মকর্তা। আমির হোসেন, সাইফুল ইসলাম, মোস্তাফা, আকবর, রফিক, আবদুল গফুর ও ইসলাম এর নাম রয়েছে উক্ত সিন্ডিকেটে। রেলের লোপাটের টাকায় এসব কর্মকর্তরা নগরীতে জমি কিনে আলিশান ভবন নির্মান করেই চলেছে।

সুত্র জানান, চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চালের কর্মকর্তা আমির হোসেন, সাইফুল ইসলাম, আবদুর রহিমসহ বেশ কয়েকজন কর্মকর্তা মিলে একটি সিন্ডিকেট গঠন করেছে। দীর্ঘ ৮বছর ধরে তাদের এই সিন্ডিকেট নানা অপকর্ম করেই চলেছে। তাদের রয়েছে গাড়ি বাড়ি এবং ব্যাংক ভর্তি টাকা। লোপাটের টাকা দিয়েই এসব কর্মকর্তারা নগরীতে গড়ে তুলেছে নিত্য নতুন বাড়ি গাড়ি। সম্প্রতি হালিশহর থানার বউ বাজার খাজা হোটেলের পূর্ব পাশে বিশাল জমি কিনেছে এই সিন্ডিকেট। ইতোমধ্যে ফাইলিংও শেষ করে ভবন নির্মানের কাজ শুরু করেছে। স্থানীয় এক মহিলা থেকে ৩কোটি ৮৪লক্ষ টাকায় জমি কিনেছে বলে জানাগেছে। পিলে চমকানোর মতো তথ্য দিয়ে স্থানীয়রা জানান, হঠাৎ বউ বাজারে জমি কিনে বাড়ি নির্মান কারা করছে প্রথমে জানা না গেলেও পরে জানা গেলে এটি রেলের কর্মকর্তা রহিম গংদের।

এতো টাকা পেলেন কোথায় তা নিয়েও তারা প্রশ্ন তুলেছেন। একই সাথে পাহাড়তলী গোল্ডেন টার্চ’র পাশে সাড়ে ৭কোটি টাকার জমি, এরপাশেই ৩কোটি ৫০লক্ষ টাকার জমি কিনেছেন তারা। তবে এসব জমিও উপযোগি করে বিল্ডিং তৈরী করার চিন্তা ভাবনা করা হচ্ছে। এছাড়া নগরীর আরও বেশ কয়েকটি স্থানে জমি বাড়ি রয়েছে বলে জানা গেছে। দুর্নীতি দমন কমিশন(দুদক) রেলের এসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিষয়ে মাঠে নামছে বলে খবর পাওয়া গেছে।

http://www.anandalokfoundation.com/