২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:০৭
সর্বশেষ খবর

ম্যাচ চলাকালীন ওয়াকিটকি হাতে নিয়ে কি বলছিলেন কোহলি

স্পোর্টস ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি চলাকালীন ডাগআউটে বসে ওয়াকি-টকিতে কথা বলছেন বিরাট কোহলি।

বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন আশিষ নেহরা। ৩৮ বছর বয়সী নেহরার বিদায়ী ম্যাচটা জয় দিয়ে স্মরণীয় করে রেখেছে ভারত। কিন্তু ভারতের জয় ও নেহরার বিদায় ছাপিয়ে হঠাৎ করেই আলোচনায় উঠে এসেছেন অধিনায়ক বিরাট কোহলি। তবে সেটা পারফম্যান্স দিয়ে নয়, ডাগআউটে ‘বিতর্কিত’ এক কান্ড ঘটিয়ে।
এদিন দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করছিল ভারত। দলের হয়ে ব্যাট করছিলেন দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। স্বাভাবিকভাবেই দলের অন্যান্য ক্রিকেটারদের সাথে তখন ডাগআউটে ছিলেন বিরাট কোহলি। হঠাৎ করে ডাগআউটে কিছুক্ষণের জন্য থেমে গেল টিভি ক্যামেরা। ম্যাচ চলাকালীন ওয়াকি-টকিতে কথা বলছেন ভারতীয় অধিনায়ক কোহলি!
ঘটনার পর থেকে আলোচনায় উঠে এসেছেন কোহলি। তাকে নিয়ে শুরু হয়ে যায় ব্যাপক সমালোচনা। এমনকি ভারতের একাধিক সংবাদমাধ্যম পর্যন্ত অভিযোগ তুলেছে, ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম ভেঙেছেন তিনি। কারণ আইসিসির আইনে ম্যাচ চলাকালীন ক্রিকেটারদের ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। গুঞ্জন, এই ঘটনায় শাস্তির মুখেও পড়তে পারেন কোহলি!
শর্তাবলির ৪২:১২ অনুচ্ছেদ অনুসারে, খেলায় অংশগ্রহণকারী কোনও খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগের জন্যই ইলেকট্রনিক মাধ্যম ব্যবহার অনুমোদিত নয়। শুধুই খেলার সম্প্রচারকারী ও পূর্বে অনুমতিপ্রাপ্ত খেলোয়াড়েরা ইলেকট্রনিক মাধ্যম ব্যবহার করতে পারবেন। এছাড়া খেলোয়াড়দের বিশেষ কাজে নিয়োজিত ব্যক্তিরা একটি নির্দিষ্ট দূরত্ব পর্যন্ত যোগাযোগ করা যায় এমন ইলেকট্রনিক যন্ত্র ব্যবহার করতে পারবেন।
প্রাথমিক প্রতিক্রিয়ায় আইসিসির নিয়ম ভঙ্গ করার কথা বললেও তেমন কোনো জটিলতায় পড়তে হচ্ছে না কোহলিকে। আইসিসির কাছ থেকে আগেই অনুমতি নিয়ে রাখায় শাস্তির মুখে পড়তে হচ্ছে না তাকে। জানা গেছে, ড্রেসিং রুমে থাকা খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগের জন্যই আইসিসির দুর্নীতি দমন ইউনিটের (আকসু) কাছ থেকে অনুমতি নিয়ে রেখেছিলেন কোহলি।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.