13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গাদের বেশি দিন বাংলাদেশে আশ্রয় দেয়া সম্ভব নয়

admin
October 30, 2017 4:20 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ রোহিঙ্গাদের বেশি দিন বাংলাদেশে আশ্রয় দেয়া সম্ভব নয় মিয়ানমারকেই তাদের ফিরিয়ে নিতে হবে বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। সোমবার (৩০ অক্টোবর) দুপুর ১টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে তাদের মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এ কথা বলেন।

এর আগে সকাল ১১টা ২২ মিনিটে কক্সবাজার সার্কিট হাউজ থেকে মিয়ানমার থেকে প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের দেখতে এবং তাদের মধ্যে ত্রাণ বিতরণ করতে রওনা দেন বিএনপির চেয়ারপার্সন।

জানা যায়, উখিয়ায় পৌঁছে খালেদা জিয়ার ৪৬ ট্রাক ত্রাণ সামগ্রি সেনাবাহিনী কাছে হস্তান্তর করেন। এবং ১১ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ করা হবে বলে জানিয়েছেন চেয়ারপার্সনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

এর মধ্যে ৫ হাজার প্রসূতি ও ৫ হাজার শিশু খাদ্যও রয়েছে। মোট ৪টি স্পটে ত্রাণ বিতরণ করা হবে। উখিয়ার বালুখালি, পালংখালি, কুতুপালং, বোয়ালমারা, জামতলী রোহিঙ্গা ক্যাম্পে তাদের মানবেতর জীবনের দৃশ্যপট স্ব-চক্ষে দেখবেন তিনি।

খালেদা জিয়াকে দেখার জন্য পথে বিভিন্ন স্থানে ব্যাপক জনসমাগম হয়। এর মধ্যে ফেনিতে ঢোকার মুখে খালেদা জিয়ার গাড়িবহরের ওপর একদল লোক হামলা চালায়। গাড়িতে ভাঙচুর করা হয়, বহরের শেষ দিকে থাকা সাংবাদিকদের মধ্যে ক’জন এসময় আহত হন।

জানা যায়, চেয়ারপারসনের আগমন উপলক্ষে দলের নেতাকর্মীরা উজ্জ্বীবিত। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য খালেদা জিয়ার এই সফর গুরুত্বপূর্ণ বলে মনে করছেন অনেকে।

ক্যাম্প পরিদর্শন শেষে বেগম খালেদা জিয়া আজ বিকালে চট্টগ্রামের পথে যাত্রা করবেন। চট্টগ্রাম সার্কিট হাউজে রাত্রিযাপন করে ৩১ তারিখ তিনি ঢাকা ফিরবেন। এর আগে ২০১২ সালের ১০ নভেম্বর কক্সবাজারের রামুতে বৌদ্ধপল্লী পরিদর্শনে গিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

http://www.anandalokfoundation.com/