13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গ্রামাঞ্চলে বইতে শুরু করেছে শীতের আবহাওয়া

admin
October 26, 2017 9:34 pm
Link Copied!

ঠাকুরগাঁও  প্রতিনিধি: কার্তিক মাসের ২য় সপ্তাহে ঠাকুরগাঁও  সদর ও নিকটতম উপজেলার বিভিন্ন এলাকার গ্রামাঞ্চলে হালকা ও মৃদু শীতের আবহাওয়া বইতে শুরু করেছে।কার্তিক মাসের ১ম সপ্তাহে নিম্নচাপের প্রভাবে আগাম শীতের আবহাওয়া দেখা দিয়েছে এসব গ্রামাঞ্চলে।
কয়েকদিন থেকে কুয়াশার কারণে সূর্যি মামার দীপ্তিময় রুপের দেখা মিলছে না। সকাল থেকে বিকাল অব্দি কুয়াশার হালকা আস্তরণে ঢেকে থাকছে গ্রামাঞ্চলগুলো।খুব সকালে কুয়াশাকে উপেক্ষা করে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা বিদ্যালয়ের শিক্ষকের কাছে প্রাইভেট পড়ার উদ্যোশ্যে রওয়া হয়।কৃষকশ্রেণী পেশাজীবীরা ভোরে আবাদী জমিতে চাষের উদ্যোশ্যে ও রবি মৌসুমি ফসলের পরিচর্যার জন্য সারাদিন হাড়ভাঙ্গা কঠোর পরিশ্রম করে।
কেউ জমিতে হালচাষ করে আলু চাষের জন্য প্রস্তুত করছেন,কেউ শিমের মাচাতে অতিরিক্ত শিমের পাতা তুলছেন,আবার কেউ বেগুন,শিম,ও রোপা আমন ধানে ক্ষতিকর কীটপতঙ্গ বিনাশে কীটনাশক ঔষধ প্রয়োগ করছেন। সকাল সকাল দিনমজুর পেশাজীবীরা কাজের সন্ধানে শহরে পাড়ি দিতে দেখা যায়।
সকালে কুয়াশার কারণে হালকা ও ভারী যানবাহন চলাচলের সময় হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে।এদিকে গ্রামাঞ্চলের মানুষেরা মৃদু ও হালকা শীতের কারণে গরম জাতীয় কাপড় ব্যবহার করছে এবং রাতে কেউ কেউ শোয়ার সময় কাঁথা ব্যবহার করছে।
http://www.anandalokfoundation.com/