২৩শে নভেম্বর, ২০১৭ ইং | ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | সকাল ৮:০১

আনোয়ারায় ক্রিয়েটিভ মেধাবৃত্তি অনুষ্ঠানে ভূমি প্রতিমন্ত্রী জাবেদ

আগামীর বাংলাদেশ গড়বে
নতুন প্রজন্মের মেধাবীরা

রাজিব শর্মা, চট্টগ্রামঃ ভূমি প্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, নতুন প্রজন্মের মেধাবী শিক্ষার্থীরা গড়বে সুন্দর সমৃদ্ধ আগামীর বাংলাদেশ। উন্নত বিশ্বের সঙ্গে প্রতিযোগিতা করে তারা প্রিয় মাতৃভূমিকে নিয়ে যাবে স্বর্ণশিখরে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়া, শিক্ষা ও প্রযুক্তি খাতে বিশেষ গুরত্বের মাধ্যমে সেই লক্ষ্যে ইতিমধ্যে আমরা বহুদূর এগিয়েছি। গত
শনিবার (২১ অক্টোবর) আনোয়ারা সদরে সাদ মুছা ইন্ডাস্টিয়াল পার্ক মিলনায়নে সাদ মুছা-ক্রিয়েটিভ স্কলারশিপ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এবারের আয়োজনে আনোয়ারার চারশ’ গরীব-মেধাবী শিক্ষার্থীকে ১৫ লক্ষ টাকার মেধাবৃত্তি প্রদান করা হয়।

সাদ মুছা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মুহাম্মদ মোহসিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা গৌতম বাড়ৈ, দৈনিক আজাদীর বার্তা সম্পাদক একেএম জহুরুল ইসলাম, চট্টগ্রাম প্রেসকাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, আনোয়ারা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী ও মুক্তিযোদ্ধা লিয়াকত আলী চৌধুরী। স্বাগত বক্তব্য দেন ক্রিয়েটিভ চেয়ারম্যান ম. শামসুল ইসলাম।


সাংবাদিক-গবেষক আলীউর রহমানে পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূমি প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব এড. ইমরান হোসেন বাবু, আনোয়ারা প্রেসকাব সভাপতি আনোয়ারুল হক, সাধারণ সম্পাদক এম নুরুল ইসলাম, সাংবাদিক জাহেদুল হক, রফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব, মোহাম্মদ সোলায়মান ও এম এ কাইয়ুম শাহ, প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সিদ্দিকী প্রমূখ।
প্রধান অতিথির বক্তৃতায় ভূমি প্রতিমন্ত্রী বলেন, ২০২১ সালের চ্যালেঞ্জ মোকাবেলায় শিার্থীদের ভালো করে লেখাপড়া ও ভালো ফলাফলের বিকল্প নেই। সাদ মুছা গ্রুপ ও ক্রিয়েটিভ ট্রাস্ট যৌথভাবে আনোয়ারার মেধাবীদের যেভাবে উৎসাহ যোগাচ্ছে তা এই অঞ্চলের জন্য বিশেষ অর্জন। এতে নতুন প্রজন্ম উপকৃত হবে। যা মেধাবী প্রজন্ম গড়তে সহায়ক হিসাবে কাজ করবে।
সভাপতির বক্তৃতায় আলহাজ্ব মুহাম্মদ মোহসিন বলেন, আনোয়ারার শিক্ষা উন্নয়ন, কর্মসংস্থানসহ বিভিন্ন ক্ষেত্রে সাদ মুছা গ্রুপ ভ’মিকা রাখছে। সাদ মুছা-ক্রিয়েটিভ স্কলারশিপ আগামীতে আরো বৃহৎ পরিসরে আয়োজনের পাশাপাশি কল্যানমুখি পদক্ষেপ নেওয়া হবে।
উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী বলেন, মেধাবৃত্তি আয়োজন শিক্ষার্থীদের বিকশিত করবে। বড় হয়ে তারা আনোয়ারা ও দেশকে আরো উজ্বল করবে।

সাংবাদিক একেএম জহুরুল ইসলাম বলেন, মেধাবী প্রজন্ম গড়তে হলে প্রাথমিক স্তর থেকে শিক্ষার্থীদের আলাদাভাবে পরিচর্যা করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার মূল্যবোধকে চিরজাগ্রত রাখতে পারে একমাত্র সুশিতি প্রজন্ম। তাই প্রতিটি ছেলে-মেয়ের শিক্ষার অধিকার নিশ্চিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WordPress spam blocked by CleanTalk.