13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নিবন্ধন প্রত্যাশী দলগুলোর সাথে সংলাপ না করা হতাশাজনক -অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের

admin
October 23, 2017 9:52 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  নিবন্ধন প্রত্যাশী দলগুলোর সাথে নির্বাচন কমিশনের সংলাপ না করা হতাশাজনক বলে মন্তব্য করলেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএম এর মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের।

আজ ২৩ অক্টোবর ২০১৭ ইং, রোজ সোমবার মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএম গজারিয়া উপজেলা শাখা আয়োজিত এক কর্মীসভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক তাহের বলেন, “নির্বাচন কমিশন শুধুমাত্র নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ করেছে কিন্তু যারা নিবন্ধন প্রত্যাশী রাজনৈতিক দল তাদের সাথে কথা বলে নাই, অন্তত সবাইকে নিয়ে একটা গণশুনানির আয়োজন করা যেত। নতুন রাজনৈতিক দলের নিবন্ধন দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে যা অগণতান্ত্রিক। আর যারা জটিল নিবন্ধন শর্তপূরন করে নিবন্ধন পাবে তারা আগামী নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের সাথে আলোচনার সুযোগ পাবে কিনা তাও স্পষ্ট নয়। একটি সাংবিধানিক প্রতিষ্ঠান হিসাবে নির্বাচন কমিশনকে অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য সুষ্ঠু পরিবেশ তৈরী করতে হবে। নিবন্ধন প্রত্যাশী দলগুলোর সাথে সংলাপ না হওয়ায় আমরা হতাশ। এনডিএম এর মাননীয় চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজ প্রত্যাশা করেন, সংবিধান বর্ণিত পন্থায় একটি স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশনের সার্বিক দায়িত্বে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।”

কর্মীসভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এনডিএম চেয়ারম্যানের বিশেষ সহকারী, মোমিনুল আমিন, যুব আন্দোলন (সম্মেলন প্রস্তুতি কমিটি) আহ্বায়ক, লায়ন নুরুজ্জামান হীরা, বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন যুব আন্দোলন (সম্মেলন প্রস্তুতি কমিটি) দপ্তর সম্পাদক, দিদার আলম সুমন।
কর্মীসভায় মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা শাখার এনডিএম ও সহযোগী সংগঠন এর বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/