13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

‘বিএনপি চায় না বিদেশ থেকে কেউ এসে গণতন্ত্র প্রতিষ্ঠা করে দিক’

admin
October 23, 2017 7:39 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ ‘বিএনপি কারো দয়ায় ক্ষমতায় যেতে চায় না বরং গণতান্ত্রিক উপায়েই ক্ষমতায় যাবে’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্রের জন্য রক্ত দিয়েছে, লড়াই করেছে। তারাই জেগে ওঠে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। তার দল চায় না বাইরে (বিদেশ) থেকে কেউ এসে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে দিক।

সোমবার দুপু‌রে ঢাকা রি‌পোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়ত‌নে অলি আহা‌দের পঞ্চম মৃত্যুবা‌র্ষিকী এবং চাষী নজরুল ইসলামের ৭৬তম জন্ম‌দিন উপল‌ক্ষে গণসংস্কৃ‌তি দল আ‌য়ো‌জিত স্মরণসভায় মির্জা ফখরুল এসব কথা ব‌লেন।

তিনি বলেন, ‘খা‌লেদা জিয়ার বিরু‌দ্ধে ১৫‌টি মামলা, সারা‌ দে‌শে পাঁচ লাখ ৭০ হাজার মানু‌ষের বিরু‌দ্ধে ২৪ হাজার মামলা। আওয়ামী লী‌গের মন্ত্রীরা ব‌লে‌ছেন যে আদাল‌তের কাজ আদালত কর‌ছে; কিন্তু আপনারা (আওয়ামী লীগ) আদালতকে নিয়ন্ত্রণের জন্যই তো প্রধান বিচারপ‌তি‌কে ছু‌টি‌তে পাঠা‌তে বাধ্য ক‌রে‌ছেন। আপনারা কোনটা বাদ রে‌খে‌ছেন? সব প্রতিষ্ঠানকে নিয়ন্ত্রণে নি‌য়ে‌ছেন।’

ফখরুল ব‌লেন, ‘আমরা বি‌শ্বের কা‌ছে বল‌তে চাই‌ যে বাংলা‌দেশে গণতন্ত্র নেই; কিন্তু কাউকেই ব‌লি‌নি যে, আমা‌দের ক্ষমতায় ব‌সি‌য়ে দিন। আমা‌দের দুঃসময় চল‌ছে, রো‌হিঙ্গা সমস্যা নি‌য়ে আন্তর্জা‌তিক চক্রান্ত চল‌ছে বাংলা‌দেশ‌কে প্যা‌লেস্টাইন রাষ্ট্রে প‌রিণত করার। ব্যাটল ফিল্ড হি‌সে‌বে ব্যবহার করার ষড়যন্ত্র চল‌ছে।’

অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, অলি আহাদের কন্যা আইনজীবী রুমিন ফারহান প্রমুখ বক্তব্য রাখেন।

http://www.anandalokfoundation.com/