13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ছেলেকে নিয়ে কী ভাবছেন?: বেগম জিয়াকে সুষমা

admin
October 23, 2017 2:27 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ সময়ের পাঁচ মিনিট আগেই প্যানপ্যাসিফিক সোনারগাঁও পৌঁছান বেগম জিয়া ও তাঁর সঙ্গীরা। বৈঠক শুরু হয় ঠিক রাত ৮ টা ৫ মিনিটে। আনুষ্ঠানিক বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ড. মোশারফ হোসেন, ড.মঈন খান, রিয়াজ রহমান এবং সবিহউদ্দিন আহমেদ অংশ নেন।

নির্বাচনের সমস্যা কী কী ইত্যাদি বিষয়গুলো জানাল বিএনপি। সুষমা শুনলেন মন দিয়ে। তারপর বললেন, বাংলাদেশ সহ সব প্রতিবেশী রাষ্ট্রে গণতন্ত্রের চর্চা দেখতে চায় ভারত। ভারত আশা করে আগামী নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশ নেবে এবং নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে।

আনুষ্ঠানিক বৈঠকের পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী বেগম জিয়াকে একান্তে নিলেন। সাত মিনিট হলো একান্ত আলাপচারিতা। এবার কথা বললেন সুষমা, প্রথমেই জানতে চাইলেন তাঁর (বেগম জিয়ার) ছেলে কেমন আছে, জিজ্ঞেস করলেন, ‘ছেলেকে নিয়ে আপনি কি ভাবছেন।’ হঠাৎ এই প্রশ্নে একটু বিব্রত বেগম জিয়া। বললেন, ‘ও সুস্থ হোক তারপর দেখা যাবে।’ এরপর বেগম জিয়ার লন্ডন সফর নিয়ে আরও দুটি প্রশ্ন করলেন সুষমা। বুঝিয়ে দিলেন হাড়ির সব খবর জানেন তিনি। লন্ডনে দুটি বৈঠক নিয়ে বেগম জিয়াকে করা প্রশ্নের উত্তরে বেগম জিয়া শুধু ম্লান হেসেছেন। তারপর দুই হাত ধরে করমর্দনে বেগম জিয়াকে বিদায় জানালেন সুষমা।

http://www.anandalokfoundation.com/