13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইসি’র কাছে অনুগ্রহ নয়, নিরপেক্ষতা আশা করে সরকার

admin
October 16, 2017 8:22 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  নির্বাচন কমিশনের (ইসি’র) কাছে সরকার অনুগ্রহ নয়, নিরপেক্ষতা আশা করে। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ (সোমবার) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আয়োজিত সেমিনারে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, জিয়াউর রহমানের প্রশংসার বিষয়টি বিএনপিকে নির্বাচনে আনতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার কৌশল হতে পারে। বিএনপি এখন খুশি খুশি। আশা করি তাদের এ ভাবটা নির্বাচন পর্যন্ত বহাল থাকবে।

কাদের বলেন, বিএনপি ও জিয়ার প্রশংসার বিষয়টি সিইসি প্রেস ব্রিফিংয়ে বলেননি। বলেছেন ভেতরে। আমরা ইসির সঙ্গে মিটিংয়ে এ বিষয়ে তার কাছে তখন জানতে চাইব। তিনি আসলে কী বলেছেন।’

রোববার বিএনপির সঙ্গে অনুষ্ঠিত সংলাপের সূচনা বক্তব্যে সিইসি কেএম নুরুল হুদা বলেছেন, ‘জিয়াউর রহমানের নেতৃত্বে বিএনপি প্রতিষ্ঠিত হয়। তাতে অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব যুক্ত হন। এর মধ্য দিয়ে দেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা লাভ করে। ১৯৭৯ সালের নির্বাচনে সব দল অংশ নেয়। তাতে বিএনপি ক্ষমতা গ্রহণ করে।’

এদিকে, নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আগামী বুধবার (১৮ অক্টোবর) আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)।

কমিশনের সংলাপসূচি অনুযায়ী ওইদিন বেলা ১১টায় আওয়ামী লীগের সঙ্গে বসার কথা রয়েছে।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) চলমান সংলাপে অংশ নিয়ে আওয়ামী লীগ সুনির্দিষ্ট ১১ দফা প্রস্তাবনা দেবে।

http://www.anandalokfoundation.com/