13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বনানীর রেইনট্রি হোটেলের দুই শিক্ষার্থী ধর্ষণের মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু

admin
October 16, 2017 7:49 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষ (বাবু)ঃ বহুল আলোচিত বনানীর রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থীকে ধর্ষণের মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু করেছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

সোমবার ঢাকার ২ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: সফিউল আজম মামলাটির বাদিনী ভিকটিমের আংশিক সাক্ষ্য গ্রহণ করে আগামী ৩১ অক্টোবর পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেন।

শুধু আসামী এবং রাষ্ট্রপক্ষের আইনজীবীর উস্থিতিতে (ক্যামেরা ট্রায়ালে) এই সাক্ষ্য গ্রহণ করা হয়।

এ সম্পর্কে ভিকটিম পক্ষে আইন সহায়তাদানকারী মহিলা সমিতির আইনজীবী অ্যাডভোকেট ফাহমুদা আক্তার রিংকি বলেন, সোমবার বাদিনীর জবানবন্দি গ্রহণ সম্পন্ন হওয়ার পর আসামী সাফায়াতের পক্ষে আইনজীবী মোশারফ হোসেন কাজল আংশিক জেরা করেছেন।

উল্লেখ্য, গত ৮ অক্টোবর ভিকটিম সাক্ষী না আসায় এবং গত ২৪ জুলাই, ৬ আগস্ট ভিকটিম বাদিনী আদালতে আসলেও আসামী পক্ষের সময় আবেদন এবং ও ১০ সেপ্টেম্বর বিচারক না থাকায় সাক্ষ্য গ্রহণ পেছানো হয়।

এদিকে সোববার আসামী আপন জুয়েলার্সের কর্ণধার দিলদার আহমেদ, সাফাতের দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন, আসামী সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিব ও নাঈম আশরাফ ওরফে এইচএম হালিমকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
এর আগে গত ১৩ জুলাই একই ট্রাইব্যুনাল আসামীদের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে চার্জগঠন করেন।

এরও আগে গত ৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেষ্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি আদালতে আসামীদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে আসামী সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওরফে এইচএম হালিমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় সরাসরি ধর্ষণের অভিযোগ করা হয়েছে। অপর আসামী সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিব, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসনের বিরুদ্ধে ওই আইনের ৩০ ধারায় ধর্ষণের সহযোগীতার অভিযোগ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৮ মার্চ জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে অস্ত্রের মুখে ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই দুই ছাত্রী ধর্ষণের অভিযোগে ৬ মে বনানী থানায় পাঁচ জনের বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলায় বলা হয়, আসামীদের মধ্যে সাফাত ও নাঈম দুটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং তারা ওই দুই ধর্ষিতা ছাত্রীর বন্ধু। গত ২৮ মার্চ ঘটনার দিন আসামী সাফাতের জন্মদিনের অনুষ্ঠানের যান ওই দুই ছাত্রী। এরপর ওইদিন তাদের রাত ৯টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত আসামীরা আটকে রাখেন। অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন ও অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। জোর করে একটি কক্ষে নিয়ে যায় আসামীরা। আসামী সাফাত আহমেদ ও নাঈম আশরাফ একাধিকবার তাদের ধর্ষণ করেন। ধর্ষণ করার সময় আসামী সাফাত গাড়িচালক বিল্লালকে দিয়ে ভিডিওচিত্র ধারণ করেন। পরে বাসায় দেহরক্ষী পাঠিয়ে তাদের ভয়ভীতি দেখান। ধর্ষিতরা ভয়ে এবং লোকলজ্জার কারণে এবং মানসিক অসুস্থতা কাটিয়ে উঠে আত্মীয়-স্বজনের সঙ্গে আলোচনা করে তারা মামলার সিদ্ধান্ত নেন।

http://www.anandalokfoundation.com/