13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জগন্নাথ হল ট্রাজেডি দিবসে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের পুস্পমাল্য অর্পণ

admin
October 15, 2017 5:55 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  আজ ১৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ট্রাজেডি দিবস।  ১৯৮৫ সালের এই দিনে রাত নয়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের টিভি রুমের ছাদ ধসে ৩৯ জন নিহত হন। ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস উপলক্ষ্যে অক্টোবর স্মৃতি ফলকে পুষ্পমাল্য অর্পন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটি।

আজ রবিবার সকাল ৭.৩০ মিনিটে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটি ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস উপলক্ষ্যে পরিষদের সভাপতি শ্রী জয়ন্ত সেন দীপুর নেতৃত্বে অক্টোবর স্মৃতি ফলকে পুষ্পমাল্য অর্পন করেন।

নিহতের মধ্যে ২৫ জন বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং ১৫ জন কর্মচারী ও অতিথি ছিলেন। ১৯৮৫ সালের এই দিনে বাংলাদেশ টেলিভিশনে জনপ্রিয় ধারাবাহিক নাটক “শুকতারা” দেখছিলেন কয়েক শ শিক্ষার্থী। হঠাৎ করেই ধসে পড়ে টিভি রুমের দুর্বল ছাদ। ঘটনাস্থলেই নিহত হন ৩৮ জন। পরে এ সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩৯ জনে। জগন্নাথ হলের ধসে পড়া ভবনটি নির্মাণ করা হয়েছিল ১৯২১ সালে।

সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শ্রী নির্মল কুমার চ্যাটার্জী, সাংবাদিক শ্রী স্বপন সাহা, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শ্রী ডি. এন. চ্যাটার্জী ও সাধারণ সম্পাদক অ্যাড. শ্যামল কুমার রায় ও পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি শ্রী মিলন কান্তি দত্ত, প্রিয়া সাহা ও দপ্তর সম্পাদক শ্রী বিপ্লব কুমার দে উপস্থিত ছিলেন।

কতগুলি উজ্জল প্রান! কত পরিবারের স্বপ্ন এভাবে যেন আর না হারায় কোন অবহেলায়। মরন সাগর পাড়ের সেই অমরদের স্মরনে এক মিনিট নীরবতা পালন শেষে প্রার্থনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

http://www.anandalokfoundation.com/